বন্যা আক্রান্ত জেলাগুলোতে ত্রাণ বিতরণ আরও জোরদার করতে হবে

চাটগাঁ নিউজ ডেস্ক : বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বন্যাকবলিত এলাকায় সহায় সম্বল হারিয়ে লাখ লাখ মানুষ এখন নিদারুণ কষ্টে আছে। এবারের বন্যা আড়াই দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ। বিএনপি বিশ্বাস করে, বন্যাকবলিত মানুষের জীবন, সম্পদ রক্ষা করাই এই মুহূর্তে প্রধান অগ্রাধিকার। এই মহূর্তে বন্যা আক্রান্ত জেলাগুলোতে ত্রাণ বিতরণ আরও বেশি জোরদার করতে হবে।

রবিবার (২৫ আগষ্ট) বিকালে ফেনী পৌরসভার ট্রাঙ্ক রোডের কালি মন্দির, শ্রী শ্রী জগন্নাথ মন্দির ও মাষ্টার পাড়াস্থ গুরু চক্র মন্দির ও সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নে বিএনপির পক্ষ থেকে বানভাসি মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন।

তিনি বলেন, যার যার সাধ্যমত বিপদগ্রস্ত মানুষের সহায়তায় এগিয়ে আসলে অবশ্যই এই পরিস্থিতি মোকাবিলায় আমরা সক্ষম হবো। তিনি দেশের বন্যা পরিস্থিতিতে বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের প্রতি বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

তিনি আরও বলেন, উজানের পানিতে দেশের বিভিন্ন জেলার বিস্তীর্ণ এলাকার জায়গা জমি, শত শত গ্রাম ও সড়ক তলিয়ে গেছে। জনজীবন বিপর্যস্ত, লক্ষ লক্ষ মানুষ পানিবন্দী হয়ে মানবেতর জীবন যাপন করছে। গবাদী পশু, ফসল ইত্যাদি পানিতে ভেসে গেছে। ফেনী, কুমিল্লা, খাগড়াছড়ি, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ, লক্ষীপুর, নোয়াখালী, চট্টগ্রাম মূলত: পানির নীচে। শুকনো খাবার, খাবার পানি ও প্রয়োজনীয় ঔষধের অভাব এবং বিদ্যূৎ বিচ্ছিন্ন হয়ে মানুষের জীবনকে ভয়াবহ বিপন্ন করে তুলছে। তাই বন্যা দুর্গত মানুষকে দ্রুত নিরাপদ স্থলে পৌঁছাতে সরকার, বিএনপি নেতাকর্মী সহ সকল স্বেচ্ছাসেবী সংগঠনকে উদ্ধার কাজের জন্য নেমে পড়তে হবে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লব, জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার, সদস্য সচিব আলাল উদ্দীন, যুগ্ম আহ্বায়ক এয়াকুব নবী, জেলা বিএনপির সদস্য এড. পার্থ পাল, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ফজলুর রহমান বকুল, সদস্য সচিব আমান উদ্দীন, কায়সার সাব্বির, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান পরিষদের ফেনী জেলার সভাপতি সুখ দেবনাথ তপন ও সকল মন্দিরের দায়িত্ব প্রাপ্ত নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top