ফেসবুকে অপপ্রচার, সাইবার আইনে যুবদল নেতার মামলা

নিজস্ব প্রতিবেদক : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাদের বিরুদ্ধে অপপ্রচার করে মানহানির অভিযোগে চট্টগ্রামে সাইবার নিরাপত্তা আইনে মামলা করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মোহাম্মদ শাহজাহান।

বুধবার (৯ অক্টোবর) সাইবার ট্রাইব্যুনাল চট্টগ্রামে তিনি মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- এমডি আকাশ ও অভি চৌধুরী।

আদালতের বিচারক জহিরুল কবির মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বাদীর আইনজীবী এরফানুর রহমান।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২৭ সেপ্টেম্বর চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মো. শাহজাহান, আনোয়ারা উপজেলা যুবদলের আহ্বায়ক হারেছ চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. ইকবার হায়দার চৌধুরী, আনোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাসান চৌধুরী ও উপজেলা বিএনপির সদস্য আবদুল গফুরদের সামাজিক মর্যাদা হানি এবং পরিবারকে সামাজিকভাবে হেয় ও অপদস্ত করার জন্য এমডি আকাশ (Md Akash) নামে একটি ফেইসবুক অ্যাকাউন্ট থেকে ছবি ও ভিডিও দিয়ে অপ্রচার চালায়।

আইনজীবী এরফানুর রহমান বলেন, বাদী অভিযোগ করেছেন দুটি ফেসবুক আইডি থেকে তিনি এবং আনোয়ারা উপজেলা যুবদলের আহ্বায়ক হারেছ চৌধুরী, উপজেলা বিএনপির চেয়ারম্যান হাসান চৌধুরী ও সদস্য আবদুল গফুরের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রচার করা হয়েছে।

মামলার বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মোহাম্মদ শাহজাহান বলেন, অপপ্রচারের কারণে তিনি ব্যক্তিগতভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। তার দলেরও সুনাম ক্ষুন্ন হচ্ছে। রাজনৈতিক শত্রুতা থেকে অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

চাটগাঁ নিউজ/ উজ্জ্বল/এসএ

Scroll to Top