ফের মিয়ানমার সীমান্তে রাতভর গোলাগুলির শব্দ

চাটগাঁ নিউজ ডেস্ক: ফের মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যে রাতভর সংঘর্ষে মর্টার শেল ও গুলির শব্দ শোনা গেছে। কক্সবাজারে টেকনাফের শাহপরীর দ্বীপের নাফ নদ সীমান্তের লোকজন আতঙ্কের মধ্যে রয়েছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টা পর্যন্ত টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ সীমান্তে ভারী মর্টার শেলের শব্দ পেয়েছেন স্থানীয় বাসিন্দারা।

টেকনাফের শাহপরীর দ্বীপের জালিয়াপাড়ার বাসিন্দা নাছির উদ্দীন বলেন, সকাল ৭টার পর থেকে আবারও মিয়ানমারের ভারী গোলার শব্দ আমার বাড়ি থেকে শোনা যাচ্ছে। বেলা ১১টা পর্যন্ত ওপার থেকে কয়েকটি ভারী গোলার শব্দ পাওয়া গেছে।

শাহপরীর দ্বীপ বাসিন্দা মোহাম্মদ খোরশেদ বলেন, মিয়ানমার থেকে মর্টার-শেল ও গুলির শব্দ পাওয়া যাচ্ছে। তিন দিন বন্ধ থাকার পর গত রাত এবং শনিবার সকালেও ভারী গোলার শব্দ পাওয়া যাচ্ছে।

টেকনাফ শাহপরীর দ্বীপ ৯ নম্বর ওর্য়াডের ইউপি সদস্য আব্দুস সালাম বলেন, রাতে গোলার শব্দ পাওয়া গেলেও সকালে শব্দ কমেছে।

এদিকে এখনও মিয়ানমার থেকে অনুপ্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছে রোহিঙ্গারা। বৃহস্পতিবার ৯ জন রোহিঙ্গাকে অনুপ্রবেশের সময় ফেরত পাঠিয়েছে বিজিবি। এর আগে চলতি মাসে প্রায় চারশ রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছিল সীমান্তে দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনী।

এ বিষয়ে কোস্ট গার্ড চট্রগ্রাম পূর্বজোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট তাহসিন রহমান বলেন, ওপারের পরিস্থিতিতে নাফ নদ শাহপরীর দ্বীপ সীমান্তে অনুপ্রবেশের আশঙ্কা থেকে আমরা (কোস্ট গার্ড) নাফ নদে টহল জোরদার রেখেছি। নতুন করে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। আমরা দুই শতাধিকের বেশি অনুপ্রবেশকারী রোহিঙ্গাকে প্রতিহত করেছি।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top