ফেনীতে ত্রান ও রেসকিউ কার্যক্রমে চট্টগ্রামের একদল তরুন

চাটগাঁ নিউজ ডেস্ক : ফেনীতে বন্যাদুর্গত এলাকায় বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছে চট্টগ্রামের একদল তরুন। তারা ত্রান ও রেসকিউ কার্যক্রম পরিচালনা করে এবং কিছু মৃতদেহ উদ্ধার করে উচু যায়গায় কবর দেয়।

গত ২১ আগস্ট থেকে চট্টগ্রামের কয়েকজন তরুনরা মিলে বন্যার্তদের পাশে এই ত্রান ও রেসকিউ কার্যক্রম পরিচালনা করে।

ত্রান ও রেসকিউ কার্যক্রম পরিচালনা টীমের সদস্যরা হলেন মোহাম্মদ জাহিদ বলেন, বন্যার পানিতে আটকা পড়া মানু‌ষের অবস্থা এত ভয়াবহ ছিল যা বলে প্রকাশ করা যাবে না। স্থানীয় মানুষরা আমদের কাছে অনুরোধ করে তাদের আত্মীয়-স্বজনকে উদ্ধার করার জন্য এবং আমাদের সহপাঠীরা দুইটা বোট নিয়ে উদ্ধার কাজে নেমে যাই। পরে আমরা বোটে করে আমরা ত্রান নিয়ে যাই এবং মানুষজন উদ্ধার করা হয়। যারা আশ্রয় কেন্দ্রে আছে তাদেরকে শুকনো খাবার বিতরন করি।

টীমের অপর সদস্য শাকিল বলেন, আমরা ত্রান ও বোট সংগ্রহ করে ট্রাক নিয়ে ফেনীর মহুরী গঞ্জ থেকে আটকা পড়া মানুষদের উদ্দার কাজ শুরু করে। পরবর্তীতে ফাজিলপুর, মুহুরী বাজার, পুর্ব মন্দিয়া, দক্ষিণ মন্দিয়া, উত্তর কুমার, দক্ষিণ কুমার, কৈয়রা, শিবপুর, নিচ পানুয়া, ছাগলনাইয়া, ঘোপাল, ফুলগাজী, পরশুরাম, সিলনিয়ায় আটকা পরা মানুষদের উদ্ধার করা হয়। আমরা কয়েকটা লাশ উদ্ধার করলে তাদের অনেক ঘুরাঘুরির পর একটা উপরে স্থান পাই, সেখানে তাদেরকে কবর দেওয়ার ব্যবস্থা করি।

চট্টগ্রামের তরুনদের ত্রান ও রেসকিউ কার্যক্রম পরিচালনা টীমের সদস্যরা হলেন মোহাম্মদ জাহিদ, শাকিল,আনিস মোহাম্মদ বিবলু,তৌহিদুল ইসলাম ফরহাদ,মিনহাজুল হক মিনার,এহসান মনির,তানভীর আহমেদ, মুতাজ সিকদার, মাহফুজ মুন্না,ইমাম সাকিব প্রমুখ।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top