ফিফটি করেই আউট বাবর, ব্যাটিংয়ে ধুঁকছে পাকিস্তান

সিপ্লাস ডেস্ক: ব্যাটিংয়ে ফের ধুঁকছে পাকিস্তান। যদিও অধিনায়ক বাবর আজম ফিফটি করেছেন। কিন্তু হাফসেঞ্চুরি পূরণ হতেই তাবরেজ শামসির বলে সুইপ খেলতে গিয়ে উইকেটরক্ষককে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। ১৪১ রানে ৫ উইকেট হারিয়েছে পাকিস্তান।

বাবর আজম ৬৫ বলে ৪ বাউন্ডারি আর এক ছক্কায় করেন ৫০। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৮.৪ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ১৪৪ রান। শাদাব খান ১ আর সৌদ শাকিল ৯ রানে অপরাজিত আছেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাঁচামরার লড়াইয়ে টস জিতে ব্যাট করছে পাকিস্তান। চেন্নাইয়ে এমএ চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ােমে টসভাগ্য সহায় হলেও শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান।

দলীয় ২০ রানের মাথায় প্রথম উইকেট হারায় পাকিস্তান। উইকেটে থিতু হয়ে থাকার চেষ্টা করেও ব্যর্থ হন ওপেনার আব্দুল্লাহ শফিক। ১৭ বলে ৯ রান করে সাজঘরে ফেরত যান এই ওপেনার। ইনিংসের পঞ্চম ওভারে মার্কো জানসেনের বলে লুঙ্গি এনগিদির হাতে ধরা পড়েন তিনি।

এরপর ইনিংসের সপ্তম ওভারে জানসেনের দ্বিতীয় শিকার হন আরেক ওপেনার ইমাম উল হক। হেনরিখ ক্লাসেনের হাতে ক্যাচ দেওয়ার আগে তিনি করেন ১৮ বলে ১২ রান। ৩৮ রানে ২ উইকেট হারিয়ে চাপে পাকিস্তান।

সেখান থেকে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। তৃতীয় উইকেটে তারা যোগ করেন ৪৮ রান। রিজওয়ান বেশ মেরে খেলছিলেন। কিন্তু ২৭ বলে ৩১ রানে থাকার সময় তার উইকেটটি তুলে নেন কোয়েতজি।

ইফতিখার আহমেদও সেট হয়ে উইকেট দিয়ে আসেন। ৩১ বল খেলে তিনি করেন ২১। ১২৯ রানে ৪ উইকেট হারিয়ে ফের চাপে পড়ে পাকিস্তান।

Scroll to Top