ফটিকছড়িতে স্পেশাল টাস্কফোর্সের অভিযান

ফটিকছড়ি প্রতিনিধি: ফটিকছড়িত নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে স্পেশাল টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার (২১অক্টোবর) দুপুরে বিবিরহাটে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মো: মোজাম্মেল হক চৌধুরী।

এসময় তিনি বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা যথাযথভাবে সংরক্ষণ ও প্রদর্শন না করা, পণ্যের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে ডিম বিক্রি করাসহ বিভিন্ন অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় ৫ টি প্রতিষ্ঠানের মালিককে সর্বমোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে পণ্যের মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা এবং পণ্যের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ না করার দায়ে সবজি ও কাচাঁমালের আড়তদার হক ভাণ্ডারী বাণিজ্যালয় ও বারো আউলিয়া বাণিজ্যালয়ের মালিকদেরকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ডিমের মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শণ না করা এবং সরকার কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে ডিম বিক্রি করার জন্য ডিমের উৎপাদক ও পাইকারি ব্যবসায়ী আজমীর পোল্ট্রি কমপ্লেক্সের মালিককে ২৫ হাজার টাকা এবং অন্য তিন প্রতিষ্ঠানকে ১৫হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় সহকারী কমিশনার (ভূমি) মো: মেজবাহ উদ্দিন, ছাত্র প্রতিনিধি এবং ফটিকছড়ি থানা পুলিশের একটি চৌকস দল সহায়তা করেন।

চাটগাঁ নিউজ/আনোয়ার/জেএইচ

 

Scroll to Top