প্রধানমন্ত্রীর সঙ্গে চট্টগ্রাম সিটি মেয়রের সাক্ষাৎ

সাক্ষাৎ

চাটগাঁ নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মো. রেজাউল করিম চৌধুরী। বুধবার (২০ মার্চ) প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এই সাক্ষাৎ হয়। এসময়ের মেয়রের সাথে ছিলেন মেয়রের পরিবারের সদস্যরা।

এ সময় মেয়র জনগণের সুস্থ বিনোদনের প্রসারের জন্য প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ ও পার্ক গড়ার পরিকল্পনা ব্যক্ত করেন।একইসেঙ্গ মেয়র একটি পার্ক নির্মাণের জন্য ভূমি বরাদ্দ চাইলে প্রধানমন্ত্রী ভূমি বরাদ্দের আশ্বাস দেন।

মেয়র রেজাউল দায়িত্ব পালনকালের তিন বছরের অর্জনের ওপর প্রণীত ‘উন্নয়ন প্রতিবেদন’ প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী বইটি পড়ে প্রশংসা করেন এবং স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতের পাশাপাশি চট্টগ্রামের উন্নয়ন কর্মকাণ্ডে জনগণের সম্পৃক্ততা বাড়াতে ‘উন্নয়ন প্রতিবেদন’ বইটি আরও বেশি জনগণের কাছে প্রচারের জন্য মেয়রকে নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে চট্টগ্রামে চলমান কার্যক্রম সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন মেয়র। ২০৩০ সালের মধ্যে দেশে দেড় কোটি নতুন কর্মসংস্থান সৃষ্টির যে প্রতিশ্রুতি আওয়ামী লীগ দিয়েছে, প্রধানমন্ত্রী কর্তৃক গৃহীত চট্টগ্রামের বিভিন্ন প্রকল্পের কারণে এ লক্ষ্যমাত্রা অর্জনে চট্টগ্রাম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন মেয়র রেজাউল।

চট্টগ্রামকে ঘিরে প্রধানমন্ত্রীর উদ্যোগগুলো বাস্তবায়িত হলে চট্টগ্রাম বিশ্ববাণিজ্যের হাব হয়ে উঠবে এবং বৈদেশিক মুদ্রা অর্জন ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিতে চট্টগ্রাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে জানান মেয়র।

চট্টগ্রামের উন্নয়নকে প্রাধিকার দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চট্টগ্রামবাসীর পক্ষে মেয়র ধন্যবাদ জানান।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top