পেকুয়ায় সেইভ ন্যাচার সেইভ লাইফ ফাউন্ডেশনের মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন

পেকুয়া প্রতিনিধি: উপকুলীয় জেলা কক্সবাজারের পরিবেশ রক্ষায় সবুজায়ন কর্মসূচীর আলোকে পেকুয়া উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান আঙ্গিনা সবুজায়ন করার লক্ষে পরিবেশবাদী সংগঠন সেইভ ন্যাচার সেইভ লাইফ ফাউন্ডেশনের মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুভ উদ্বোধন করা হয়েছে।

সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা এই কর্মসূচীর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন।

এসময় তিনি পেকুয়াকে সবুজায়ন করতে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করেন এবং পরিবেশ রক্ষায় সবসময় সহযোগিতার আশ্বাস দেন৷

এসময় অতিথি হিসেবে, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) সাইফুদ্দিন খালেদ, সাধারণ সম্পাদক ও পেকুয়া শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি আবুল কাশেম, পেকুয়া শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আলী, সেইভ ন্যাচার সেইভ লাইফ ফাউন্ডেশন এর ট্রাস্টি ড.জাকির হাওলাদার, সংগঠনটির প্রধান নির্বাহী ও ট্রাস্টি এফ এম সুমন।

একটি খামার একটি বাড়ি উপজেলা কর্মকর্তা স্বপনাদ্য, রাজাখালী ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল, সেইভ ন্যাচার সেইভ লাইফ সংগঠনটির মুখপাত্র দেলওয়ার হোছাইন, ট্রাস্টি বোর্ডের সদস্য আবু ছাদেক, ও দেলোয়ার হোসেনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন৷।

এসময় সেইভ ন্যাচার সেইভ লাইফ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী পরিবেশকর্মী এফ এম সুমন বলেন, আমরা পেকুয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় পেকুয়ার সব ক’টি শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনা সবুজায়নে রুপান্তর করতে চাই। আমরা চাই পেকুয়াসহ কক্সবাজার সবুজে সবুজে ভরে উঠুক প্রাকৃতিক পরিবেশ রক্ষা পাক, পরিবেশ দূষণ রোধ হোক। এসময় তিনি আরো বলেন, পরিবেশ বিপর্যয় ঠেকাতে উপকূলীয় অঞ্চলের গাছ লাগানোর বিকল্প নাই।

এসময় তিনি উপজেলা প্রশাসন পেকুয়াকে স্কুল আঙ্গিনা সবুজায়ন করতে সহযোগিতা করায় ধন্যবাদ জানান।

Scroll to Top