পেকুয়ায় বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে মানববন্ধন ও সচেতনতা সমাবেশ

পেকুয়া প্রতিনিধিঃ ‘পৃথিবীর অস্তিত্বের জন্য প্রাণীকূল বাঁচাই’ এই প্রতিপাদ্য বিষয়টিকে সামনে রেখে কক্সবাজারের পেকুয়াসহ সারা দেশব্যাপি পালিত হয়েছে বিশ্ব বন্যপ্রাণী দিবস।

রবিবার (৩ মার্চ) বিকেল ৩টায় পেকুয়া উপজেলার শিলখালী ইউনিয়নের তারাবুনিয়া এলাকায় পরিবেশ বিষয়ক নাগরিক সংগঠন ধরত্রী রক্ষায় আমরা (ধরা), ওয়াটার কিপার্স বাংলাদেশ ও সেইভ ন্যাচার সেইভ লাইফ ফাউন্ডেশনের যৌথ আয়োজনে দিবসটি উপলক্ষে মানববন্ধন ও গণ সচেতনতা সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন, মানুষের যেভাবে বাঁচার অধিকার রয়েছে ঠিক একই ভাবে বন্যপ্রাণীদের বাঁচার অধিকার রয়েছে। উন্নয়নের নামে দিন দিন যেভাবে বনাঞ্চল উজাড় করে বন্যপ্রাণীর অভয়ারণ্য ধ্বংস করা হচ্ছে আগামীতে তাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। এসময় বক্তারা বিশ্ব বন্যপ্রাণী দিবসে বন্যপ্রাণী অধিকার সমুন্নত করার দাবী জানান।

উক্ত সমাবেশে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম। এছাড়া পরিবেশ কর্মী ও গবেষক সিআরএম হাসমত আলী, ওয়াটার কিপার্স বাংলাদেশের পেকুয়া প্রতিনিধি দেলোয়ার হোসাইন, মাস্টার নুরুল হোসেন, নারী নেত্রী শারমিন সুলতানা আরো অনেকে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top