পেকুয়ায় বন্যা পরিস্থিতির উন্নতি দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত

পেকুয়া প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়ায় গত চব্বিশ ঘন্টায় বন্যা পরিস্থিতির আরো উন্নতি হয়েছে। রাস্তাঘাট থেকে পানি নামতে শুরু করেছে। চব্বিশ ঘন্টায় বৃষ্টিপাত না হওয়ায় পানি নেমে যাচ্ছে। ইতিমধ্যেই কিছু কিছু ঘরবাড়িতে ফিরতে শুরু করেছে মানুষ। তবে নিচু এলাকার মানুষ এখনো পানিবন্দী অবস্থায় রয়েছে।

বন্যা দূর্গতদের ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন।

ইতিমধ্যেই দূর্গতদের মাঝে শুকনো খাবার, নিরাপদ পানি, এপ্রয়োজনীয় ওষুধ সামগ্রী ও রান্না করা খাবার বিতরণ অব্যাহত রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা দূর্গতদের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌছে দিচ্ছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা বলেন, মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় পেকুয়াবাসীর মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত আছে। আমরা দূর্গতদের মাঝে প্রয়োজনীয় ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছি ইতিমধ্যেই কিছু জায়গায় পানি নামতে শুরু করেছে। আমরা ক্ষয়ক্ষতির পরিমাণ দেখে আরো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

এদিকে পেকুয়ায় অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যুৎ ব্যবস্থা ভেঙে পড়েছে৷ দুই দিন ধরে বিদ্যুৎ বিহীন রয়েছে উপজেলার অনেক এলাকা।

বন্যায় এই পর্যন্ত পেকুয়ায় দুজনের মৃত্যু হয়েছে। সদরের মাতবর পাড়ার বাসিন্দা নাছির উদ্দিন সাপের কামড়ে ও সিকদার পাড়ার আলী হোছেন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান।

উপজেলা প্রশাসন সুত্রে  জানা গেছে শুক্রবার পেকুয়ায় বন্যা দূর্গতদের পরিদর্শনে আসার কথা রয়েছে দূর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান শামিম এমপি। তিনি পেকুয়ার বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করবেন।

Scroll to Top