পেকুয়ায় ছদ্মবেশে পাহাড়খেকোদের ধরলেন ইউএনও

পেকুয়া প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়ায় রাত আড়াইটাই গোপন সংবাদের ভিত্তিতে ছদ্মবেশে পাহাড়খেকোদের ধরলেন ইউএনও। এসময় পাহাড়ের মাটিভর্তি ৪টি ট্রাক জব্দ ও আটক করা হয় ৪জনকে।

বৃহস্পতিবার দিনগত রাত আড়াইটার দিকে পাহাড় কেটে মাটি লুট করার খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে ৪ টি পাহাড়ি মাটিভর্তি ট্রাক গাড়ি ও ৪জনকে আটক করেছেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুল ইসলাম। উপজেলার টইটং ইউনিয়নের হাজী বাজার এলাকায় এঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্রে জানা যায় , রাত আড়াইটার দিকে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আনসার সদস্যদের নিয়ে ছদ্মবেশে একটি সিএনজি যোগে হাজি বাজার এলাকায় গিয়ে এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম বলেন, “গভীর রাতে খবর পাই পাহাড়ের মাটি লুট করা হচ্ছে। কিন্তু দুর্গম পাহাড়ি এলাকা ও লুটেরাদের স্থানে স্থানে ইনফর্মার থাকায় অনেকটা ছদ্মবেশে এ অভিযান চালাই।

তিনি বলেন, দেখতে পাই অন্ধকারে মিটমিট আলোতে পাহাড় থেকে মাটি ভর্তি ডেম্পার নেমে আসছে তীব্র গতিতে। সামনে কেউ দাঁড়ালেই ঘটতে পারে উখিয়া বন কর্মকর্তা আসাদুজ্জামান সজলের ভাগ্য নিশ্চিত । তবুও বুকে সাহস নিয়ে এগিয়ে যাই।  যেকোনমূল্যে পাহাড় খেকোদের রুখতে হবে, রক্ষা  করতে হবে প্রাকৃতিক সম্পদ।এসময় আমার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আনসার সদস্যদের সাহসিকতায় ৪টি মাটিভর্তি ডেম্পার সহ ৪ জনকে আটক করি।” তিনি আরো বলেন, পাহাড়খেকো বালু খেকো কিংবা বনও পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে অভিযান চলবে।

এসময় আটককৃতরা হলেন, টইটং সোনাইছড়ি মাঝের পাড়া এলাকার জামাল হোসেনের পুত্র আরশাদুল ইসলাম, টুনু মিয়ার পুত্র আলী হোসেন, বটতলি এলাকার সেনায়েত আলির পুত্র আহমদ হোছেন ও  হিরাবনিয়া এলাকার নুরুল আলমের পুত্র আবুল বাশার।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top