পূজামণ্ডপে গান পরিবেশন : জামিন মিলল দুই শিল্পীর

নিজস্ব প্রতিবেদক : দুর্গোৎসবের মহাসপ্তমীর সন্ধ্যায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আয়োজিত জেএমসেন হল পূজামণ্ডপে গজল পরিবেশনের ঘটনায় গ্রেফতার দুই শিল্পীকে জামিন দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৫ অক্টোবর) চট্টগ্রাম ষষ্ঠ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলামের আদালত এ আদেশ দেন।

জামিনপ্রাপ্তরা হলেন— শহীদুল করিম (৪২) ও নুরুল ইসলাম (৩৪)। তারা দুজনেই চট্টগ্রাম কালচারাল একাডেমি নামে একটি সাংস্কৃতিক সংগঠনের শিল্পী। তাদের মধ্যে শহিদুল করিম পেশায় চট্টগ্রামের বেসরকারি তানজিমুল উম্মাহ মাদ্রাসার শিক্ষক এবং নুরুল ইসলাম দারুল ইরফান একাডেমির শিক্ষক।

জামিন দেওয়ার বিষয়টি নিশ্চিত করে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শামসুল আলম বলেন, আদালত প্রত্যেককে ১ হাজার টাকা বন্ডে অভিযোগপত্র না আসা পর্যন্ত জামিন দিয়েছেন।

১৪ অক্টোবর (সোমবার) রিমান্ড শুনানির তারিখ ধার্য ছিল। শুনানিতে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল এবং জামিনের আবেদন করেন। আদালত রিমান্ড আবেদন বাতিল করে দিলে বাদীপক্ষের আইনজীবীরা আদালতে এর বিরোধিতা করেন। এতে করে দুই পক্ষের আইনজীবীদের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে বিব্রত হয়ে আদালতের বিচারক জামিন শুনানি না করেই এজলাস ত্যাগ করেন।

জানা গেছে, গত ১০ অক্টোবর দিবাগত রাতে জেএমসেন হল পূজামণ্ডপে গজল পরিবেশন করে চট্টগ্রাম কালচারাল একাডেমি নামে একটি সংগঠনের ৬ শিল্পী। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এ ঘটনায় নগরের কোতোয়ালি থানায় শুক্রবার একটি মামলা হয়। এতে সংগীত পরিবেশনের সঙ্গে জড়িত ৬ শিল্পীর পাশাপাশি তাদের আমন্ত্রণকারী মহানগর পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্তকে আসামি করা হয়েছে।

চাটগাঁ নিউজ/উজ্জ্বল/এসএ

Scroll to Top