পুলিশ হেফাজতে দুদক কর্মকর্তার মৃত্যু : আসামী রিমা‌ন্ডে

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামের চান্দগাঁও থানায় পুলিশ হেফাজতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় গ্রেফতার আসামি এসএম আসাদুজ্জামানের (৫২) বিরু‌দ্ধে তিন দি‌নের রিমা‌ন্ড মঞ্জুর ক‌রে‌ছে আদালত।

রোববার (২৮ এপ্রিল) চট্টগ্রাম তৃতীয় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রুমানা আকতারের আদালত শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে নগরের বায়েজিদ বোস্তামী থানাধীন মোজাফফর নগর এলাকা থেকে গ্রেফতার করেছিলেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) মেট্রো ইউনিট। এসএম আসাদুজ্জামান (৫২), নগরের চান্দগাঁও থানা এলাকার বাসিন্দা।

এর আগে গত ২৫ ডিসেম্বর রাতে বাকলিয়া থানার রাহাত্তালপুল এলাকা থেকে একই মামলা আসামি জসীম উদ্দীন ও গত ১২ ফেব্রুয়ারি নগরের চকবাজার এলাকা থেকে আসামি মো. লিটনকে গ্রেফতার করা হয়েছিল।

পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিটের পরিদর্শক মো. ইলিয়াস খাঁন বলেন, অবসরপ্রাপ্ত দুদক কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনের মামলার আসামি এসএম আসাদুজ্জামানকে গত বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে বায়েজিদ বোস্তামীর মোজাফফর নগর এলাকা থেকে গ্রেপ্তার করে একইদিন আদালতে পাঠানো হয়েছিল। আদালত কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন। এই মামলায় আসামি এসএম আসাদুজ্জামানের ৭ দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আসামিকে আদালতের লিখিত আদেশ পেলে আগামীকাল (সোমবার) রিমান্ডে আনা হবে।

গত ১৬ অক্টোবর চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছার আদালতে অবসরপ্রাপ্ত দুদক কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যুর ঘটনায় স্ত্রী ফৌজিয়া আনোয়ার ৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন করলে থানায় মামলা রেকর্ড করার আদেশ দেন।

মামলার আসামিরা হলেন- তৎকালীন চান্দগাঁও থানার ওসি মো. খাইরুল ইসলাম, এএসআই মো. ইউসুফ, এএসআই সোহেল রানা, পরিদর্শক (তদন্ত) মো. মবিনুল হক, চান্দগাঁও থানা এলাকার বাসিন্দা এসএম আসাদুজ্জামান (৫২), মো.জসীম উদ্দীন, রনি আক্তার তানিয়া (২৬) ও কলি আক্তার (১৯)।

গত বছরের ১৬ অক্টোবর চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছার আদালতে মামলাটি দায়ের করেন ভুক্তভোগী শহীদুল্লাহর স্ত্রী ফৌজিয়া আনোয়ার। মামলাটি আমলে নিয়ে চান্দগাঁও থানায় রেকর্ড করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছিলেন আদালত।

এর আগে গত ২৫ ডিসেম্বর রাতে বাকলিয়া থানার রাহাত্তালপুল এলাকা থেকে ঐ মামলার আসামি জসীম উদ্দীন ও গত ১২ ফেব্রুয়ারি নগরের চকবাজার এলাকা থেকে আসামি মো.লিটনকে গ্রেপ্তার করে পিবিআই।

র‌নি আক্তার তা‌নি‌য়া ও ক‌লি আক্তার না‌মে অপর দুই আসামীও ঘটনার পর থে‌কে গ্রেফতার হয়ে এখ‌নো কারাগা‌রে র‌য়ে‌ছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top