পুলিশের হুকুমদাতার বিচার হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

চাটগাঁ নিউজ ডেস্ক : পুলিশ ও অন্যান্যদের গুলিতে ছাত্র-জনতার নিহত হওয়া প্রসঙ্গে স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, হুকুমদাতার অবশ্যই বিচার হবে।

রোববার ( ১১ আগস্ট) রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, পুলিশ ফোর্সের সাথে যেটা হয়েছে তা খুবই অন্যায় হয়েছে। তবে এটা বলবো না তারা (পুলিশ) কিছুই করেনি। একজনকে গুলি করে মারা আর আরেকজনের মাথার চামড়া তুলে, মাথা থেঁতলে মারা এক নয়। এটা খুবই দুঃখজনক। তবে এটাও দুঃখজনক হাজার তরুণ পুলিশের ও অন্যান্যের গুলিতে মারা গিয়েছেন।

তিনি বলেন, একটা রাষ্ট্র এভাবে হয় না। একজনের ইচ্ছার ওপর রাষ্ট্র হয় না। এটা কারো ফ্যামিলি প্রপার্টি না। পুলিশকে লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহার করা হয়েছে। তিনি বলেন, পুলিশ জনগণের পুলিশ। যারা অন্যায় করেছেন তাদের শাস্তি হবে। আপনারা মনে রাখবেন তাদের হুকুমদাতার অবশ্যই শাস্তি হবে।

ট্রাফিকের কাজ করা শিক্ষার্থীদের সার্টিফিকেট দেওয়া হবে:

ট্রাফিকের কাজ করা শিক্ষার্থীদের সার্টিফিকেট দেওয়া হবে স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। তিনি বলেন, যেসব শিক্ষার্থী রাস্তায় ট্রাফিকের কাজ করছে তাদের তালিকা করে সবাইকে পুলিশের পক্ষ থেকে সার্টিফিকেট দেওয়া হবে। এই সার্টিফিকেট চাকরি ক্ষেত্রে যেন মূল্যায়ন হয়।

তিনি বলেন, আমি আইজিপিকে অনুরোধ করবো, এই যে শিক্ষার্থীরা রাস্তায় ট্রাফিকের কাজ করছে তাদের তালিকা করে সবাইকে পুলিশের পক্ষ থেকে সার্টিফিকেট দেবেন। চাকরি ক্ষেত্রে এটার যেন মূল্যায়ন হয়।

তিনি বলেন, যেটা পুলিশ করতে পারতো না সেটা তারা করছে। তারা কোনো চাঁদা নেয় না। কোনো দোকানে যেয়ে বলে না খাবার দাও।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top