পুলিশের ধাওয়া খেয়ে গমবোঝাই নৌকা রেখে পালাল চোর

চাটগাঁ নিউজ ডেস্ক : বঙ্গোপসাগর ও কর্ণফুলী নদীর মোহনা থেকে ১২০০ কেজি গমসহ একটি নৌকা আটক করেছে নৌ পুলিশ।

শুক্রবার (২১ জুন) রাত সাড়ে ৯টার দিকে কর্ণফুলী থানার বদলপুরে মেরিন একাডেমি ঘাটসংলগ্ন খালের মুখ থেকে গমসহ নৌকা জব্দ করা হয় বলে জানিয়েছেন সদরঘাট নৌ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. একরাম উল্লাহ।

নৌ পুলিশ জানায়, বন্দরের বর্হিনোঙ্গর থেকে গমবোঝাই ইঞ্জিনচালিত কাঠের নৌকাটি কর্ণফুলী নদীতে ফিরছিল। গোপন সংবাদের ভিত্তিতে নৌ পুলিশের একটি টিম নৌকাটিকে ধাওয়া করে। এ সময় নৌকাটি মেরিন একাডেমিসংলগ্ন একটি খালের মধ্যে রেখে দুজন বদলপুর গ্রামের ভেতর পালিয়ে যায়। নৌ পুলিশের সদস্যরা নৌকাটি তল্লাশি করে ১২০০ কেজি গম জব্দ করে। কেজিপ্রতি ৩৫ টাকা হিসেবে গমের দাম প্রায় ৪২ হাজার টাকা।

সদরঘাট নৌ থানার ওসি মো. একরাম উল্লাহ বলেন, ‘নৌকাটি সাগর থেকে কর্ণফুলী নদীর মোহনায় এলে আমরা তল্লাশির জন্য সংকেত দিই। তখন তারা আমাদের টিমকে এড়ানোর চেষ্টা করলে আমরা ধাওয়া দিই। এক পর্যায়ে খালের মুখে নৌকা রেখে দুজনকে পালিয়ে যায়। রাত হয়ে যাওয়ায় আমরা গ্রামের ভেতরে অভিযান চালাইনি।’

তিনি বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, বর্হিনোঙ্গরে মাদার ভ্যাসেল থেকে লাইটারেজ জাহাজে খালাসের সময় আমদানি করা গমগুলো নৌকায় তোলা হয়েছে। চুরি করে অথবা অন্যভাবে নিয়ে খোলাবাজারে বিক্রির জন্য সেগুলো নৌকায় জমা করা হয়েছিল।তবে কোন জাহাজ থেকে গমগুলো নৌকায় নেওয়া হয়েছে এবং আরও কারা এর সঙ্গে জড়িত, সেটা তদন্ত করা হচ্ছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top