পুরাতন স্টেশনের হোটেলগুলো যেন পতিতালয়, ক্ষোভে ফুঁসছে এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা এলাকায় পবিত্র রমজান মাসে আবাসিক হোটেল ও বেশ কিছু স্থানে চলছে রমরমা পতিতাবৃত্তি।বিশেষ করে নগরের পুরাতন স্টেশন রোড এলাকার জামে মসজিদের পাশের একাধিক আবাসিক হোটেল পতিতালয়ে পরিণত হয়েছে। রাত-দিন চলছে অসামাজিক কার্যকলাপ। এসব কার্যকলাপ বন্ধে রাস্তায় নেমেছে স্থানীয় মুসল্লি, জিন্নাহ পাড়া ও বাণিয়াটিলা এলাকার বাসিন্দারা।

শুক্রবার (৫ এপ্রিল) রমজানের শেষ জুমা নামাজের পরপরই আবাসিক হোটেলে ও ভাসমান পতিতাবৃত্তি বন্ধে প্রশাসনের সহযোগিতা চেয়ে মানববন্ধন করেছে মসজিদের মুসল্লি ও এলাকাবাসীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, এই রমজান মাসে মসজিদের আশপাশের সিংহভাগ আবাসিক হোটেলে পতিতা ও খদ্দেরদের উৎপাত উদ্বেগজনক ভাবে বেড়ে গেছে। পুরাতন রেলওয়ে স্টেশন ও চৈতন্য গলি কবরস্থানের সামনে ভাসমান পতিতার উৎপাতে চলাফেরা দায় হয়ে পড়েছে। এমনকী এখানকার স্কুল কলেজ পড়ুয়া ছাত্রছাত্রীরা বিব্রতকর অবস্থায় পড়ছে প্রতিনিয়ত।

তারা বলেন, রাস্তা দিয়ে যাওয়ার সময় ছাত্রীদেরও কুপ্রস্তাব দিতেও কুণ্ঠিত হচ্ছে না দালালরা। বিশেষ করে আপত্তিকর পরিবেশ ডিঙ্গিয়ে মসজিদে গিয়ে প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে হচ্ছে মুসল্লিদের। পুরাতন স্টেশন এলাকায় আবাসিক হোটেলে ও ভাসমান পতিতাবৃত্তি বন্ধে প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

এ বিষয়ে কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ এসএম ওবায়েদুল হক বলেন, আমরা প্রতিনিয়ত এসব আবাসিক হোটেলে অভিযান পরিচালনা করে অসামাজিক কাজে জড়িতদের আটক করে কোর্টে চালান দিচ্ছি৷ কিন্তু এসব হোটেল মালিকদের লজ্জা শরম নাই। স্থানীয় এলাকাবাসী ও মুসল্লীদের অভিযোগের বিষয়ে দ্রুত পদক্ষেপ নেবেন বলে জানান তিনি৷

খোঁজ নিয়ে জানা গেছে, স্টেশন রোডের বেশ কিছু আবাসিক হোটেলে স্থায়ী পতিতার হাট বসছে। এছাড়া স্বল্পমূল্যে ভাসমান পতিতাদের অসামাজিক কাজের সুযোগ করে দিচ্ছে এই রোডের একাধিক আবাসিক হোটেল। সরেজমিন ঘুরে রাত ৯টার পর এসব হোটেলে পতিতা ও খদ্দেরদের অবাধ বিচরণ দেখা গেছে। স্টেশন রোড ধরে হাঁটলে কয়েকটি বাদে বেশির ভাগ আবাসিক হোটেলে একই চিত্রের দেখা মিলেছে।

জানা গেছে, গত ২৮ মার্চ স্টেশন রোডের বিভিন্ন আবাসিক হোটেলে অভিযান চালিয়ে অসামাজিক কাজে লিপ্ত থাকায় ১১ জনকে আটক করে কোতোয়ালি থানা। তবে আবাসিক হোটেলের এসব কাজ পুলিশের অভিযানের পর কযেকদিন বন্ধ থাকলেও পরে আবারও রমরমা হয়ে উঠে।

মানববন্ধনে চসিকের ৩১ নং আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর আবদুস সালাম মাসুম, স্টেশন রোড জামে মসজিদের খতিব মাওলানা মামুনুর রশিদ নুরী, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, ইউনিট সভাপতি আবদুল মতিন,ব্যবসায়ী সুফি আলী হোসেন জসিম, ব্যবসায়ী মো. নাসিম উদ্দিন, বিপনী বিতান মার্চেন্ট ওয়েলফেয়ারের সভাপতি মো. ছগির, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান বাহার, স্টেশন রোড মসজিদ কমিটির সহসভাপতি আব্দুর মাবুদসহ এলাকার ব্যক্তিবর্গ ও মুসল্লীরা উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top