পুকুরিয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৮ সদস্যের অনাস্থা

বাঁশখালী প্রতিনিধি: বাঁশখালী উপজেলার ১নং পুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসহাব উদ্দীনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ৮ ইউপি সদস্য অনাস্থা প্রস্তাব দিয়েছেন বলে জানা গেছে।

দ্রুত চেয়ারম্যানের অপসরণের দাবি জানিয়ে বুধবার (৬ মার্চ)  উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অনাস্থা প্রস্তাব দিয়েছেন তারা।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, চেয়ারম্যান আসহাব উদ্দীন বিরুদ্ধে নামে বেনামে বহিরাগতদের জন্মনিবন্ধন সনদ দেওয়া ও ভোটার হতে সহযোগিতা করা, প্রায় ২৬০০ নতুন ভোটারের প্রতিজন থেকে ৬০০ টাকা করে আনুমনিক ১৫ লাখ টাকা আত্মসাৎ, নামে বেনামে প্রকল্প দিয়ে সরকারি অর্থ লোপাট, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী থেকে প্রাপ্ত পাম্প মেশিন পছন্দ ব্যক্তিকে বরাদ্দ দিয়ে স্বজনপ্রীতি করা, ট্রেড লাইসেন্স, প্রত্যয়নপত্র ও বিভিন্ন ছাড়পত্র থেকে আদায় করা অর্থ আত্মসাৎ, স্বাক্ষর জাল করে সভার রেজ্যুলেশন সৃষ্টি, ইউপি সদস্যদের সাথে অসধাচারণ ও গালিগালাজ করাসহ নানা অভিযোগ তোলা হয়।

অনাস্থা জানানো ৮ ইউপি সদস্য হলেন- মনির উদ্দীন, রয়ন জন্নাত, মোহাম্মদ এমদাদ উল্লাহ, মোহাম্মদ ইউনুছ, হাবিবুর রহমান, আমজাদ হোসেন, মোহাম্মদ ফারুকুজ্জামান, মামুনুর রশীদ।

এ বিষয়ে জানতে চাইলে পুকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসহাব উদ্দীন অনাস্থার বিষয়ে অবগত নন বলে জানান।

অভিযোগের বিষয়ে প্রশ্ন করা হলে সব মিথ্যা এবং ভিত্তিহীন বলে এড়িয়ে যান তিনি। তবে সরেজমিনে গিয়ে তদন্ত করে নিউজ করার জন্য তিনি পরামর্শ দেন।

চাটগাঁ নিউজ/এমআর/এসএ

Scroll to Top