পিটার হাসকে হুমকিদাতা বাঁশখালীর সেই মুজিব চেয়ারম্যান ও স্ত্রীর সম্পদ জব্দের আদেশ

চাটগাঁ নিউজ ডেস্ক : ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত পিটার হাসকে প্রকাশ্যে মারধরের হুমকি দেওয়া বাঁশখাালীর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী ও তার স্ত্রী সাহেদা বেগমের সম্পদ ক্রোকের আদেশ দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের করা আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত বৃহস্পতিবার (১ আগস্ট) এই আদেশ দেন।

গণমাধ্যমকে বিষয়টি জানান দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক মো. আতিকুল আলম।

এ আদেশের পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে গত ২৮ জুলাই বাঁশখালী উপজেলা সাব-রেজিস্ট্রারের কাছে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এর আগে, একই কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল মালেক বাদী হয়ে মুজিবুলের দু’টি মামলা দায়ের করেন। এর মধ্যে একটি মামলায় মুজিবুলের পাশাপাশি তার স্ত্রীকে আসামি করা হয়।

মামলার পর মুজিবুলের ৬৭ লাখ ১৩ হাজার ৫৯১ টাকা এবং তার স্ত্রী সাহেদার ৭০ লাখ ৯৯ হাজার ৬২২ টাকা মূল্যের স্থাবর সম্পদ জব্দে আদালতে আবেদন করেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপসহকারী পরিচালক মো. মিজানুর রহমান। তার আবেদনের পরিপ্রেক্ষিতে মহানগর দায়রা জজ ড. বেগম জেবুননেছার আদালত এ আদেশ দেন।

দুদকের দায়ের করা একটি মামলার এজাহারে উল্লেখ করা হয়, আসামি মুজিবুল জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ ৫৬ লাখ ৭১ হাজার ১৪ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর অর্জন করে ভোগ-দখলে রেখেছেন। এটি দুদক আইনের ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

অন্য মামলার এজাহারে উল্লেখ করা হয়, মুজিবুলের স্ত্রী সাহেদা জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ ৮৬ লাখ ৬২ হাজার ৭৯৭ টাকার সম্পদ উপার্জন করে ভোগ-দখলে রেখেছেন। এটি দুদক আইনের ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। দ্বিতীয় মামলায় স্ত্রীর নামে অবৈধ সম্পদ উপার্জনে সহযোগিতা করায় মুজিবুলের বিরুদ্ধে দণ্ডবিধি ১০৯ ধারার অপরাধ করার অভিযোগ আনা হয়।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top