পালানোর সময় ঢাকা বিমানবন্দরে ছাত্রলীগ নেতা রণি আটক

চাটগাঁ নিউজ ডেস্ক : কোটা বিরোধী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলি করে হত্যার নেত্বত্ব দেয়া চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপকমিটির সদস্য নুরুল আজিম রনিকে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার সময় আটক করেছে আইন শৃংখলা বাহিনী।

বৃহস্পতিবার (৯ আগস্ট) দিবাগত রাত পৌনে একটার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে  ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে।

বিমানবন্দর সংশ্লিষ্ট একটি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে নিজের ফেসবুক টাইমলাইনে দেওয়া এক পোস্টে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রামের সহ-সমন্বয়ক মোসাদ্দেক আলী ইবনে মোহাম্মদ লিখেন, ‘চট্টগ্রামের ত্রাস সৃষ্টিকারী আওয়ামী সন্ত্রাসী নুরুল আজিম রনি এই মুহূর্তে চট্টগ্রাম বিমানবন্দর দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছে। আশেপাশে যারা আছে তারা এই সন্ত্রাসীকে ধরার ব্যবস্থা করুন।’

ওই পোস্টে তিনি দাবি করেন, ‘চট্টগ্রামের শিক্ষার্থীদের ওপর হওয়া নারকীয় হামলা ও সবচেয়ে বেশি গুলি চালানোর মূল নেপথ্যের কারিগর এই রনি। এরে যেভাবেই পারেন ধরার চেষ্টা করুন। এই মূহূর্তে সে চট্টগ্রাম বিমানবন্দরে অবস্থান করছে।’

গত ১৬ জুলাই চট্টগ্রাম নগরীর ষোলশহর রেলস্টেশনে সমাবেশ ডাকে শিক্ষার্থীরা। একই দিনে একই স্থানে সমাবেশ করার ঘোষণা দেন আওয়ামী লীগ নেতা নুরুল আজিম রনিও। ফলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়ার সময় ছাত্রলীগ নেতা রণির নেতৃত্বে গুলি ছুড়ে দুবৃর্তরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামে বিক্ষোভরত ছাত্র-জনতার ওপরে হামলার ঘটনায় তার নাম আসে। পরে ঢাকার হাসপাতালে আহত কয়েকজন ছাত্রলীগ কর্মীকে দেখতে গিয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার সঙ্গে কথা বলেন। বহিষ্কৃত যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবরও সেখানে উপস্থিত ছিলেন। সহিংসতায় জড়িত এ দুজনই সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top