পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে ২ জাহাজ

সিপ্লাস ডেস্ক: রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মেশিনারি ও ইলেকট্রিক্যাল পণ্য নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে দুই বিদেশি জাহাজ।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে এমভি মিলেনা বন্দরের ৮ নম্বর জেটিতে এবং এমভি আঙ্কা স্কাই দুপুর ১টার দিকে বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়ে। জাহাজ দু’টি থেকে দুপুর ২টার দিকে একসঙ্গে পণ্য খালাসের কাজ শুরু হয়। পরে খালাস করা পণ্য সড়ক পথে নেওয়া হবে রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে।

বিদেশি জাহাজ দু’টির স্থানীয় শিপিং এজেন্ট কনভেয়ার শিপিং লাইন্সের খুলনার ম্যানেজার (অপারেশন) সাধন কুমার চক্রবর্তী জানান, ৯৩১ প্যাকেজের এক হাজার ৫১৯ মেট্টিকটন ওজনের মেশিনারি ও ইলেকট্রিক্যাল পণ্য নিয়ে গত ৮ অক্টোবর রাশিয়ার নভোরোসিয়েস্ক বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে রাশিয়ান পতাকাবাহী জাহাজ এমভি মিলেনা। এরপর জাহাজটি আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়ে।

অপরদিকে ৪৪১ প্যাকেজের এক হাজার ৪৫৩ মেট্টিকটন মেশিনারি ও ইলেকট্রিক্যাল মালামাল নিয়ে গত ৩ অক্টোবর রাশিয়ার একই বন্দর (নভোরোসিয়েস্ক) থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে ভানুয়াতুর পতাকাবাহী জাহাজ এমভি আঙ্কা স্কাই। জাহাজটি আজ শনিবার দুপুর ১টার দিকে মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে ভিড়ে।

জাহাজ দুটির শিপিং এজেন্ট প্রতিনিধি সাধন কুমার চক্রবর্তী জানান, জাহাজ থেকে খালাস করে মেশিনারি ও ইলেকট্রিক্যাল পণ্য বন্দরের জেটিতে রাখা হচ্ছে। পরে এসব পণ্য সড়ক পথে নেওয়া হবে রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ডিপোতে।

এর আগে গত ৩ অক্টোবর এমভি ইয়ামাল অরলান তারও আগে গত ১৬ সেপ্টেম্বর এমভি স্যাপোডিলা রাশিয়া থেকে রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে আসে।

Scroll to Top