পর্যবেক্ষকরা অংশগ্রহণমূলক নির্বাচন পর্যবেক্ষণ করবেন: ওবায়দুল কাদের

চাটগাঁ নিউজ ডেস্ক: পর্যবেক্ষকরা একটি অংশগ্রহণমূলক নির্বাচন স্বচক্ষে পর্যবেক্ষণ করবেন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘এরই মধ্যে বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষক এসেছেন। তা দেখে আমরা উৎসাহিত বোধ করছি। আমরা আশা করব— অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে এবং তার সঠিক চিত্র তারা বিশ্ববাসীর সামনে তুলে ধরবেন।

শুক্রবার (৫ জানুয়ারি) তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসময় ডামি নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগ প্রত্যাখ্যান করে ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) নিজেরাই একটি ডামি রাজনৈতিক দল। নিবন্ধিত ২৮টি রাজনৈতিক দল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছে এবং ২৯৯ আসনে মোট প্রার্থী আছেন এক হাজার ৯৭০ জন, যার মধ্যে ৪৩৬ জন স্বতন্ত্র প্রার্থী। সুতরাং নির্বাচনটি একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন হতে যাচ্ছে।

বর্তমান দেশের অর্থনৈতিক অবস্থান ও অগ্রগতি উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশের এখন বিশ্বের ৩৩তম অর্থনীতির দেশ, মানুষের মাথাপিছু আয় বেড়ে হয়েছে ২ হাজার ৭৯৩ মার্কিন ডলার। শেখ হাসিনার ওয়াদা অনুযায়ী আজ দেশের মানুষ শতভাগ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে। পাশাপাশি, দারিদ্র্যের হার কমে হয়েছে মাত্র ১৮ দশমিক ৭ শতাংশ, অতি দারিদ্র কমে হয়েছে ৫ দশমিক ৭ শতাংশ এবং মানুষের গড় আয়ু বেড়ে ৭২ বছর ৮ মাস হয়েছে।

 

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top