পয়েন্ট হারিয়েও কোয়ার্টারে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক : ম্যাচের সময় ১০ মিনিট পেরোতেই এগিয়ে যায় ব্রাজিল। দুর্দান্ত সূচনায় সবাই হয়তো সেলেসাওদের দাপুটে জয়ই অনুমান করছিলেন। তবে ধুঁকতে থাকা ব্রাজিলের সঙ্গে সমানে সমান লড়াই করে প্রথমার্ধেই সমতা টানে কলম্বিয়া। শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হয়। আজ সকালে ক্যালিফোর্নিয়ার লেভি’স স্টেডিয়ামে কোপা আমেরিকার ‘ডি’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে সমতায় শেষ হয়। পয়েন্ট হারালেও এই ড্রয়ে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়েছে ব্রাজিল।

ম্যাচের ১২ মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। গোলটি করেন রাফিনহা। ৪৫+২ মিনিটে ডানিয়েল নুনোজের গোলে সমতা টেনে বিরতিতে যায় কলম্বিয়া। দ্বিতীয়ার্ধে দুই দলের গোলমুখী প্রচেষ্টা ব্যর্থ হয়েছে রক্ষণে। ম্যাচজুড়ে ৪৯ শতাংশ বল দখলে রেখে ১৩টি শটের ৬টি লক্ষ্যে রাখে। বিপরীতে ৫১ শতাংশ বল দখলে রাখা ব্রাজিল ৭টি শটের তিনটি লক্ষ্যে রাখতে সমর্থ হয়।

৩ ম্যাচে ২ জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে কলম্বিয়া। শেষ আটে কলম্বিয়ানদের প্রতিপক্ষ পানামা। ৩ ম্যাচে ২ ড্র ও এক জয়ে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ ব্রাজিল। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে সেলেসাওদের প্রতিপক্ষ উরুগুয়ে। কোয়ার্টারের দুটি ম্যাচই মঞ্চস্থ হবে আগামী ৭ জুলাই ভোরে।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top