পটিয়া স্কুলপ্রাঙ্গণ থেকে স্বতন্ত্র প্রার্থীর ক্যাম্প সরানোর নির্দেশ

চাটগাঁ নিউজ ডেস্ক: চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থাপিত স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরীর ঈগল প্রতীকের নির্বাচনী ক্যাম্প এক ঘণ্টার মধ্যে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন সহকারী রিটার্নিং অফিসার।

বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে পটিয়ার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার আলাউদ্দিন ভুইয়া জনি এ নির্দেশ দেন।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে উপজেলার ছনহরা ইউনিয়নের মঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ক্যাম্পটি করেন স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। এর আগে বুধবার দুপুরে স্কুলমাঠে প্রার্থীর নির্বাচনী ক্যাম্প স্থাপনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে স্থানীয় নৌকা প্রতীকের সমর্থকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

স্কুলপ্রাঙ্গণ থেকে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্প সরিয়ে নেওয়ার বিষয়টি নিশ্চিত করে পটিয়ার সহকারী রিটার্নিং কর্মকর্তা আলাউদ্দিন ভুইয়া জনি বলেন, মঠপাড়া স্কুলমাঠে নির্বাচনী ক্যাম্প নির্মাণের বিষয়টি আমি বিকেলে অবগত হয়েছি। নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় এ বিষয়ে নোটিশ করা হয়েছে। ক্যাম্পটি এক ঘণ্টার মধ্যে সরিয়ে নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগ ছাড়াও জাতীয় পার্টি, ইসলামী ফ্রন্ট, ইসলামিক ফ্রন্ট, বিএনএফ, স্বতন্ত্র প্রার্থীসহ ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে উপজেলার ছনহরা ইউনিয়নের মঠপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর পক্ষে একটি নির্বাচনী ক্যাম্প তৈরি করা হয়।

অভিযোগ উঠেছে, স্কুলের প্রবেশপথে পোস্টার লাগানো ছাড়াও স্কুলপ্রাঙ্গণে সামিয়ানা টাঙিয়ে নির্বাচনী ক্যাম্পটি করা হয়। স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ওসমান আলমদার, আরিফ আলমদার ক্যাম্পটি স্থাপন করেন বলে স্থানীয়রা জানিয়েছে। তবে এলাকাটি হিন্দু অধ্যুষিত হওয়ায় স্থানীয় লোকজন ভয়ে কেউ মুখ খুলছেন না।

Scroll to Top