পটিয়ার সাবেক চেয়ারম্যান আবুল কাশেম কারাগারে

চাটগাঁ নিউজ ডেস্ক : পটিয়ায় বিএনপি নেতার দায়ের করা বিস্ফোরক ও হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় কাশিয়াইশ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কাশেমকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে একদিনের রিমান্ড শেষে তাকে পটিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পটিয়া থানা পুলিশ।

এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক বেগম তাররাহুম আহমেদ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা যায়, বিএনপি নেতা মোহাম্মদ আলী আহমদ বাদি হয়ে গত ২০ আগস্ট ৭৫ জনের নাম উল্লেখ করে বিস্ফোরক আইনে এই মামলা দায়ের করেন। মামলায় সাবেক এমপি সামশুল হক চৌধুরীকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও ২০০-৩০০ জনকে আসামি করা হয়।

এর আগে গত ১৯ আগস্ট রাতে পটিয়া মাদ্রাসার শিক্ষার্থী মো. নুরুল হাসান বাদী হয়ে সাবেক এমপি মোতাহেরুল ইসলাম চৌধুরীকে প্রধান আসামি, ৭৯ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৩০০ জনকে আসামি করে হয় মামলা করেন। এ মামলায় কাশিয়াইশ ইউপি চেয়ারম্যান আবুল কাশেমকে আটক দেখিয়ে পটিয়া থানা পুলিশ ২০ আগস্ট আদালতে পাঠানো হলে পটিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন রাতে কাশিয়াইশ ইউনিয়নের বুধপুরা এলাকার নুর আয়শা বাদী হয়ে পটিয়া থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন কাশেম চেয়ারম্যানের বিরুদ্ধে। মামলায় কাশেম চেয়ারম্যানকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করা হয়। এ মামলায় ২০ আগস্ট আদালত তাকে জামিন দেন।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top