পটিয়ায় ১২ চোরাই বাইকসহ ৮ চোর ধরল পুলিশ

চাটগাঁ নিউজ ডেস্কঃ পটিয়ায় পুলিশের অভিযানে ১২টি চোরাই মোটরসাইকেল ও মাস্টার কী (খাঁচ কাটা বিশেষ চাবি) সহ আন্তঃজেলা চোর চক্রের ৮ সক্রিয় চোরকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আরিফুল ইসলামের নির্দেশনায় ও পটিয়া থানার অফিসার ইনচার্জ জসীম উদ্দীনের নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলামের সঙ্গীয় ফোর্স কক্সবাজার জেলার চকরিয়া, রামু, পটিয়া ও চট্টগ্রামের বিভিন্ন থানায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতরা হলেন:- পটিয়া হাবিলাসদ্বীপ ইউনিয়নের মৃত নুরুল আলমের পুত্র হুমায়ন কবির (৩২), হাটহাজারী থানার চৌধুরী হাটের নূর হোসেনের পুত্র মো. সাকিব (২৪), পটিয়া উপজেলার জঙ্গলখাইন এলাকার মৃত নূর মোহাম্মদের পুত্র মো. খোরশেদ আলম (২৭), একই উপজেলার ভাটিখাইন এলাকার মো. মীর কাশেমের পুত্র মেহেদী হাসান (২৪), কক্সবাজার চকরিয়া থানার দক্ষিণ গুনিয়া এলাকার মো. এনামুল হকের পুত্র মো. আলমগীর (২৬), একই এলাকার গুরা মিয়ার পুত্র শাহাদাত হোসেন (২৫), একই জেলার রামপুর শাহারবিল এলাকার আবুল কাশেমের পুত্র মো. মিরাজ (২৬) ও একই জেলার চকরিয়া ফুলতলা এলাকার নুরুল আমিনের পুত্র মো. হানিফ (২৭)।

অভিযান পরিচালনাকালে পটিয়া থানার এসআই শিমুল চন্দ্র দাস, মো. আসাদুর রহমান, অনুপ কুমার বিশ্বাস, ফয়েজ আহাম্মদ ও মো. মহিউদ্দিনের সহায়তায় চট্টগ্রাম জেলার বিভিন্ন থানা এবং কক্সবাজার জেলার চকরিয়া ও রামু থানা এলাকায় অভিযান পরিচালনা করে আন্তঃজেলার মোটরসাইকেল চোর চক্রের মূল-হোতাসহ সক্রিয় ৮ চোরকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে পটিয়া থানার ওসি মো. জসিম উদ্দিন জানান, চোর চক্রের সদস্যরা মোটর সাইকেলের মাস্টার কী’র মাধ্যমে অভিনব কায়দায় মাত্র ৩ থেকে ৫ সেকেন্ডের মধ্যেই সুযোগ বুঝে মোটরসাইকেল চুরি করে পালিয়ে যেতে সক্ষম। এই চক্রের অন্যতম মূল হোতা রাসেল। আসামীদের স্বীকারোক্তি মতে তাদের হেফাজত থেকে চোরাইকৃত ১টি খাঁচ কাটা চাবিসহ (যা মাস্টার কী নামে পরিচিত) বিভিন্ন মডেলের ১২টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। ধৃত আসামীদেরকে আদালতে সোর্পদ করা হয় বলে জানান তিনি।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top