পটিয়ায় দোয়াত-কলমের ব্যালট পেপার ছিনতাই, আনারসের ২ সমর্থকে কুপিয়ে আহত

চাটগাঁ নিউজ ডেস্ক : জেলার পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভোট চলাকালে একটি কেন্দ্রে দোয়াত-কলম প্রতীকের ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

আজ বুধবার দুপুরে উপজেলার কাশিয়াইশ ইউনিয়নের পূর্ব পিঙ্গলা সরকারি প্রাথমিক ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে আজ বুধবার দুপুর ১২টায় চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বশর মোহাম্মদ ফখরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে ভোট কেন্দ্র বন্ধ ঘোষণা করেন এবং ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোঃ শহীদুল্লাহ্ রায়হানকে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

এ সময় পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দীন ভুইয়া জনী ও উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আরিফুল ইসলামসহ বিজিবি, র্যাব, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে দুপুর সাড়ে ১২টায় উপজেলার পশ্চিম হাইদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে আনারস প্রতীকের দুই সমর্থককে কুপিয়েছে প্রতিপক্ষের কর্মী- সমর্থকরা।

এসময় আনারস প্রতীকের কর্মী ও উপজেলা যুবলীগের আবায়ক কমিটির সদস্য আবুল হাসনাত মোহাম্মদ ফয়সাল (৪৩) ও আরেক সমর্থক মোঃ ওয়াসিম (৩৬) কে কুপিয়ে জখম করা হয়।

জানা গেছে, বুধবার সকাল ১০টায় পূর্ব পিঙ্গলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কাসেমের নেতৃত্বে দুইশ আড়াইশ দোয়াত-কলমের সমর্থকরা ৯টি ব্যালট পেপারের বই বাইরে সিল মারার জন্য নিয়ে যায়। এ নয়টি ব্যালট পেপারে ৫৫২টি অব্যবহৃত পাতা ছিল বলে জানা যায়।

পরে ম্যাজিস্ট্রেট এসে কেন্দ্রটির ভোট স্থগিত করে দেয়ার বিষয়টি নিশ্চিত করেন পটিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আরিফুল ইসলাম।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top