নুর-রাশেদের বিরুদ্ধে ভবন মালিকের মামলা: প্রতিবেদন ১১ সেপ্টেম্বর

সিপ্লাস ডেস্ক: রাজধানীর পল্টনে অবস্থিত প্রিতম-জামান টাওয়ারে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের কেচিগেট ও তালা ভাঙার অভিযোগে দলটির সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খানসহ ১৭ জনের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম মামলার এজহার গ্রহণ করে এ দিন ধার্য করেন।

শনিবার (২২ জুলই) পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুক্রবার মামলার এজহার এলে বিচারক তা গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য ১১ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

গত বৃহস্পতিবার (২০ জুলাই) সন্ধ্যায় গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করা নিয়ে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়। একপর্যায়ে দলটির সভাপতি নুরুল হক নুর নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কেচিগেট ভেঙে কার্যালয়ে প্রবেশ করেন। পরে পুলিশ সেখানে গিয়ে তাদের বের করে দেয়।

সন্ধ্যার পর ভবন মালিক নতুন গেট স্থাপন করে ফের তালা লাগিয়ে দেন। এরপর গণঅধিকার পরিষদ নেতাকর্মীরা আবারও সেই কেচিগেট ও তালা খুলতে গেলে পুলিশের সঙ্গে নুর ও তার অনুসারীদের ধস্তাধস্তি হয়। এরই এক পর্যায়ে নুরের পরণে থাকা পাঞ্জাবি ও গেঞ্জি ছিড়ে যায়।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই ভবনের মালিক মশিউর জামান বাদী হয়ে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খানসহ ১৭ জনের বিরুদ্ধে একটি মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা ৭৫-৮০ জনকে আসামি করা হয়।

Scroll to Top