‘নিরবচ্ছিন্ন পানি সরবরাহে ব্যর্থ চট্টগ্রাম ওয়াসা’

চাটগাঁ নিউজ ডেস্ক : অনেকটা ডাক ঢোল  পিটিয়ে ঘোষণা দিয়েও পবিত্র মাহে রমজানে নিরবচ্ছিন্ন পানি সরবরাহে চট্টগ্রাম ওয়াসা ব্যর্থ বলে মন্তব্য করেছেন মানবাধিকার সংগঠক ও সমাজকর্মী আমিনুল হক বাবু।

মানুষের চরম ভোগান্তি লাঘবে সমাধানের ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানিয়ে তিনি বলেন, অন্যথায় চট্টগ্রামবাসী যেকোনো সময় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির কারণে মাঠে নামতে বাধ্য হবে।

সোমবার (১৮ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা করেন।

আমিনুল হক বাবু বলেন, রমজানের শুরু থেকে চট্টগ্রামের অধিকাংশ এলাকায় বিন্দুমাত্র পানি নেই। আবার কিছু এলাকায় পানি পাওয়া গেলেও তা লবণাক্ত, যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ও ঝুঁকিপূর্ণ। সবচেয়ে বড় কথা হচ্ছে যে, ধর্মপ্রাণ মুসলমানদের পাঁচ ওয়াক্ত নামাজ, তারাবিহ ও রোজার অন্যান্য প্রয়োজনীয় কাজে পানির কষ্টের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে চট্টগ্রামবাসীকে। ওয়াসা কর্তৃপক্ষের এমন উদাসীনতা ও খামখেয়ালিপনার জন্য নিন্দা জানাই।

বিবৃতিতে তিনি আরও বলেন, ওয়াসা কর্তৃপক্ষ নানা অজুহাত দেখালেও রোজাদারদের সঙ্গে এমন আচরণ সত্যি দুঃখজনক। ইতিমধ্যে লবণাক্ততার পরিমাণ বেশি থাকার কথা ওয়াসা কর্তৃপক্ষ স্বীকার করেছে। চট্টগ্রামের একমাত্র পানি সরবরাহকারি প্রতিষ্ঠান চট্টগ্রাম ওয়াসার কোনো বিকল্প নেই। মানুষ মাস শেষে বিল দিচ্ছে, এতো অজুহাত মানুষ শুনবে কেন? প্রশ্ন হলো সমাধানটা করবে কে?

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top