নিবন্ধন ছাড়া বন্দরে চলে শতাধিক ভারী পরিবহন!

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বন্দরের মত রাষ্ট্রায়ত্ত অতি গুরুত্বপূর্ণ অঞ্চলে বিনা রেজিস্ট্রেশনে শতাধিক ভারী পরিবহন চলাচল করছে। এর মধ্যে প্রাইম মুভার, ট্রেইলার, কাভার্ড ভ্যানসহ নানা ধরনের যানবাহন রয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিআরটিএ’র যৌথ অভিযানে বন্দরে চলাচলরত ১০টি গাড়িকে ৩০ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) চট্টগ্রাম বন্দরে জেলা প্রশাসন ও বিআরটিএ এক যৌথ অভিযান পরিচালনা করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান অপু জানান, বন্দরে রেজিস্ট্রেশনবিহীন অবৈধ গাড়ি চলাচল বন্ধ করতে জেলা প্রশাসন ও বিআরটিএ যৌথ অভিযান পরিচালনা করে। এতে চট্টগ্রাম বন্দরের ভেতরে সাইফ পাওয়ারটেকের বিভিন্ন টার্মিনালে নিবন্ধনবিহীন অন্তত ৬০টি নানা ধরনের যানবাহনের তথ্য পাওয়া যায়। এছাড়া রেজিস্ট্রেশন নেই এমন ১০টি ট্রেইলার গাড়ি পাওয়া গেছে।সতর্কতামূলক প্রতিটি গাড়ির বিপরীতে ৩০ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানার পাশাপাশি দ্রুততম সময়ের মধ্যে সব গাড়িকে রেজিস্ট্রেশনের আওতায় আনতে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান অপু।

অভিযানে বিআরটিএর চট্টমেট্রো-১ সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. আনোয়ার হোসেন, চট্টমেট্রো-২ সার্কেলের মোটরযান পরিদর্শক পলাশ খিশা, চট্টগ্রাম জেলা সার্কেলের সহকারী মোটরযান পরিদর্শক আব্দুল মতিন, বিআরটিএ চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের বেঞ্চ সহকারি আল-ফরহাদ ও এমিল চাকমা উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/উজ্জ্বল/এসএ

Scroll to Top