নিখোঁজের একদিন পর খালে মিলল নানী-নাতির নিথর দেহ

রাঙ্গুনিয়া প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়ার শিয়ালবুক্কা খালে নিখোঁজের একদিন পর উদ্ধার হয়েছে নানী রোকেয়া বেগম (৫০) ও নাতি ইসমাঈল হোসেনের (৮) নিথর দেহ।

মঙ্গলবার (১১ জুন) বিকাল সাড়ে চারটার দিকে ইছামতী নদীর রাঙ্গুনিয়ার দক্ষিণ খন্ডলিয়া পাড়া থেকে নাতিকে এবং সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পারুয়া সৈয়দনগর থেকে নানীর নিথর দেহ উদ্ধার হয়।

এর আগে সোমবার (১০ জুন) বেলা সাড়ে ১২টার দিকে তারা উপজেলার রাজানগর ইউনিয়নের ৬নং ওয়ার্ড শিয়ালবুক্কা খালে স্রোতের টানে ভেসে গিয়ে নিখোঁজ হয়েছিলেন তারা।

নিখোঁজ রোকেয়া বেগম ওই এলাকার আবদুল জলীলের স্ত্রী। অন্যদিকে তার নাতি ইসমাঈল পার্বত্য এলাকার মাইনী বাড়ি হলেও থাকেন নানার বাড়িতে। তার পিতার নাম মোহাম্মদ হোসেন।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে দেখা যায়, খালে নিখোঁজ নানী-নাতিকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন স্থানীয়রা। খালে স্ত্রী ও নাতির কাপড় হাতে আহাজারি করছেন আবদুল জলিলসহ স্বজনরা। এসময় তাদের উদ্ধারে খালে আজান দিতেও দেখা যায়। পরে নিখোঁজের একদিন পর তাদের উদ্ধার করেন স্থানীয়রা। শিয়ালবুক্কা গ্রামের তাদের এমন মৃত্যুতে শোকের মাতম চলছে।

স্থানীয় সূত্রে জানা যায়, শিয়ালবুক্কা গ্রামের খালের অপর পাড়ে খীলাটিলা নামক জায়গায় নিখোঁজ রোকেয়া বেগমের খামার রয়েছে। সেখানে তার গৃহপালিত গরুকে কুকুর আক্রমণ করেছে এমন খবরে নাতি ও তার এক প্রতিবেশীসহ খামারে যাচ্ছিলেন। যাওয়ার পথে তীব্র বৃষ্টি উপেক্ষা করে শিয়ালবুক্কা খাল পায়ে হেঁটে পাড় হওয়ার চেষ্টা করেন তারা। এসময় বৃষ্টিতে পাহাড়ি ঢলে খালের তীব্র স্রোতের কবলে পড়েন তিনজনেই। একজন কোনরকম উঠে আসতে পারলেও নানী-নাতি স্রোতের টানে ভেসে যান।

ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা কামরুজ্জামান সুমন বলেন, নিখোঁজের পর রাঙামাটি থেকে দুজন ডুবুরি আনিয়ে উদ্ধার অভিযান চালালেও প্রথমদিন উদ্ধার হয়নি। তবে মঙ্গলবার বিকেলে শিয়ালবুক্কা খালের সাথে সংযুক্ত ইছামতী নদী থেকে তাদের দুজনের লাশ উদ্ধার হয়।

চাটগাঁ নিউজ/জগলুল/এসএ

 

Scroll to Top