নিউজিল্যান্ডকে হারিয়ে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ

চাটগাঁ নিউজ ডেস্ক : গ্রুপপর্বে টানা তিন ম্যাচ জিতে শেষ আট নিশ্চিত করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারে গ্রুপপর্ব থেকেই বিদায়ের শঙ্কায় এখন নিউজিল্যান্ড। স্বাগতিক উইন্ডিজ নিউজিল্যান্ডের বিপক্ষে ১৩ রানের জয় পেয়েছে। গ্রুপ সি’র একদম তলানিতে অবস্থান করছে কিউই দল। তিন ম্যাচে সবকটি জয় নিয়ে শীর্ষে উঠে এসেছে ক্যারিবীয় দল।

ত্রিনিদাদ এবং টোবাগোর ব্রায়ান লারা ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান নিউজিল্যান্ড নেতা কেন উইলিয়ামসন। ব্যাটে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৪৯ রানের সংগ্রহ তোলে ক্যারিবীয় দল। জবাবে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৩৬ রানে থামে নিউজিল্যান্ড।

লক্ষ্য তাড়ায় নেমে স্বভাবসুলভ ব্যাট করতে পারেনি নিউজিল্যান্ড। ২ উইকেট হারিয়ে পাওয়ার প্লেতে সংগ্রহ করে ৩৬ রান। ১৫০ রানের লক্ষ্যে নিয়মিত উইকেট হারাতে থাকে উইলিয়ামসনের দল। অধিনায়কের ব্যাট থেকে আসে ২ বলে ১ রান।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান আসে গ্লেন ফিলিপসের ব্যাট থেকে। ৩ চার ও ২ ছক্কায় ৩৩ বলে ৪০ রান করেন তিনি। ফিন অ্যালেনের ২৬ ও শেষদিকে মিচেল স্যান্টনারের তিন ছক্কায় ২১ রান জয়ের জন্য যথেষ্ট হয়নি।

শুরুটা ভালো হয়নি উইন্ডিজেরও। নিউজিল্যান্ড পেসারদের তোপে পাওয়া প্লেতে ২৩ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিক দল। ক্যারিবীয় ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে একপাশ আগলে রেখে হাল ধরেন শেরফান রাদারফোর্ড। শেষপর্যন্ত অপরাজিত থেকে হাফ-সেঞ্চুরি করে দলের লড়াকু সংগ্রহ এনে দেন। রাদারফোর্ড ৩৯ বলে ২টি চার ও ৬টি ছক্কায় ৬৮ রানের ইনিংস খেলেন।

এই ম্যাচে নতুন মাইলফলক স্পর্শ করেছেন নিকোলাস পুরান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টুয়েন্টিতে এখন সর্বোচ্চ রান তার। ক্রিস গেইলের করা ১,৮৯৯ রান টপকে এখন পুরানের রান ১,৯১৪। এদিন ১২ বলে ১৭ রান আসে উইকেটরক্ষক পুরানের ব্যাট থেকে। আকিল হোসেন ১৫ ও আন্দ্রে রাসেল ১৩ রান করে আউট হন।

নিউজিল্যান্ড বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট নেন ৩ উইকেট। ২টি করে উইকেট শিকার করেন টিম সাউদি ও লোকি ফার্গুসন।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top