নারী বিশ্বকাপ প্রসঙ্গে জাতিসংঘের সঙ্গে যোগাযোগ করবে বিসিবি

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনাবলীর কারণে শঙ্কার মুখে পড়েছে দেশের ক্রীড়াঙ্গন। ছাত্রদের কোটা সংস্কার আন্দোলন মোড় নেয় সরকার পতন পর্যন্ত। পুরো বিশ্বই দেশের এই অস্থির পরিস্থিতি সম্পর্কে অবগত আছে। ঠিক এই কারণেই আসন্ন নারী বিশ্বকাপ আসর বাংলাদেশ থেকে সরিয়ে অন্য কোথাও আয়োজন করার চিন্তাও করছে আইসিসি।

বর্তমানে বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে নিজ দেশের জনগণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ভারত, নিউজিল্যান্ড, যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়া। এই চার দেশ থেকেই নারী ক্রিকেটারদের আগামী অক্টোবর মাসে বাংলাদেশে আসার কথা বিশ্বকাপ খেলতে। কিন্তু এখন সে বিষয়েও দেখা দিয়েছে যথেষ্ট শঙ্কা।

তবে অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া এখনো আশা করেন যে বাংলাদেশের মাটিতেই হবে নারী বিশ্বকাপের আসর। এমনকি বিশ্বকাপ আয়োজন নিশ্চিত করতে জাতিসংঘের সঙ্গে যোগাযোগ করতেও রাজি আছেন তিনি।

দায়িত্বে আসার প্রথম দিনই বিশ্বকাপ নিয়ে গণমাধ্যমের সামনে আলোচনা করেছেন আসিফ। তিনি বলেছেন, ‘কিছু দেশের ভ্রমণের নিষেধাজ্ঞা দেয়া আছে। তাই আমরা জাতিসংঘের সঙ্গে আলাপ করবো। নিরাপত্তা এবং অবকাঠামো নিয়ে কিছু ইস্যু আছে।’

একাধিক দেশের ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়টি যদিও পুরোপুরি তাদের নিজ নিজ সরকারের হাতে। এই ক্ষেত্রে ক্রিকেট বোর্ডের খুব বেশি কিছু করার নেই। তবে বিষয়টি নিয়ে প্রধান উপদেষ্টা কথা বললে এর সমাধান সম্ভব বলে জানান আসিফ।

ড. মুহাম্মদ ইউনূসের সাহায্য চেয়ে নতুন ক্রীড়া উপদেষ্টা বলেছেন, ‘আমরা এটা নিয়ে প্রফেসর ইউনূসের সঙ্গে আলাপ করব। তিনি ক্রীড়াপ্রেমী মানুষ এবং আশা করি তিনি বিষয়টি সমাধান করতে সক্ষম হবেন।’

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top