নারী ক্রিকেট বিশ্বকাপের বিষয়টি এখনো প্রক্রিয়াধীন: ক্রীড়া উপদেষ্টা

স্পোর্টস ডেস্ক : অক্টোবরে দেশের মাটিতে শেষ পর্যন্ত নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে কি-না তা নিয়ে এখনো রয়েছে অনিশ্চয়তা। তবে টুর্নামেন্টটি বাংলাদেশের মাটিতেই আয়োজন নিয়ে এখনো আশাবাদী যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

আগামী ৩ অক্টোবর থেকে শুরু হবে আইসিসির এই ইভেন্টটি। বিশ্ব ক্রিকেটে সর্বোচ্চ এই নিয়ন্ত্রক সংস্থার কাছে নিরাপত্তাসহ বাকি সকল খাতের চূড়ান্ত প্রস্তুতি সম্পর্কে ২০ আগস্টের মধ্যেই নিশ্চিত করতে হবে বিসিবিকে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মলনে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রসঙ্গে উপদেষ্টা আসিফ বলেন, ‘নারী ক্রিকেট বিশ্বকাপের বিষয়টি এখনও প্রক্রিয়াধীন আছে৷ এই বিষয়ে আমরা আইসিসি এবং আরও যারা বডি আছে তাদের সাথে আলোচনা করে সিদ্ধান্তে পৌঁছাবো এবং সে হিসেবে আপনাদের অবগত করবো।’

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপটি দেশের মাটিতে শেষ পর্যন্ত অনুষ্ঠিত না হলে তা অন্তর্বর্তীকালীন সরকারের জন্য একটা নেতিবাচক দিক হয়ে দাঁড়াবে। এতেই বিষয়টি সম্পন্ন করতে পারাটা তাদের জন্য হবে একটি মাইলফলক। ‘এটা আয়োজন করতে পারা আমাদের জন্য একটা ভালো মাইলফলক হবে। যেহেতু বাংলাদেশ একটা সংকটকাল পার করছে, একই সঙ্গে যারা আমাদের মেহমান হয়ে আসবে, তাদের নিরাপত্তা নিশ্চিত করাও আমাদের দায়িত্ব।’

তবে বিসিবির সামনে এখন মূল বাঁধা অন্য জায়গায়। বাংলাদেশে ভ্রমণ সতর্কতা দিয়ে রেখেছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ভারত। এতেই এটি এখন হয়ে দাঁড়িয়েছে রাষ্ট্রীয় বিষয়ও। তবে আইসিসির সঙ্গে বোর্ড ও মন্ত্রণালয়ের সম্ভাব্য ফলপ্রসূ আলোচনায় শেষ পর্যন্ত টুর্নামেন্টটি দেশে অনুষ্ঠিত হবে সেটি আপাতত সময়ের অপেক্ষায়।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top