নামি ব্র্যান্ডের ল‌গো লাগি‌য়ে বিক্রি হচ্ছিল নকল জুতা, জরিমানা

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীর নিউ মার্কেট এলাকায় সাধারণ জুতায় নামি দামি ব্র্যান্ডের নকল ল‌গো লাগি‌য়ে বি‌ক্রি হচ্ছিল। খবর পেয়ে অভিযানে নামে ভোক্তা‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর। সত্যতা পেয়ে এক প্রতিষ্ঠান‌কে ৪০ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হয়।

সোমবার (২৫ মার্চ) নগরীর নিউ মার্কেট এলাকায় রিয়াজউ‌দ্দিন বাজা‌রের নুপুর মার্কেটে এপেক্স ব্র্যান্ডের লোগো নকল করে বিভিন্ন নামে স্যান্ডেল তৈরি এবং বিক্রয় করায় এই জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক আনিছুর রহমান এবং রানা দেব নাথ।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বলছে, ওই প্রতিষ্ঠানে অবৈধভাবে দেশের নামি দামি ব্র্যান্ডের জুতা নকল করে এডেক্স, এপেক্স, এপোএক্স ইত্যাদি নামক জুতা উৎপাদন এবং বিক্রয় করা হচ্ছিল।

এ বিষয়ে জানতে চাইলে অধিদপ্তরের সহকারী পরিচালক চাঁটগা নিউজকে বলেন, ‘উৎপাদনের পর এপেক্সের লোগো ও নাম ব্যবহার করে তারা এসব নকল জুতা বিক্রি করছে। নকল জুতা বিক্রির দায়ে দোকানের মালিককে আমরা সতর্ক করেছি এবং ৪০ হাজার টাকা অর্থদণ্ড করেছি।’

তবে দোকানদারের দাবি, নকল জুতার ব্যাপারে তারা কিছু জানেন না। বরং ঢাকা থেকে ডিলাররা এসব জুতা তাদেরকে সরবরাহ করে।

অভিযুক্ত দোকানদার বলেন, ‘পণ্যগুলো তো আমরা তৈরি করিনা, ডিলাররা এসে দিয়ে যায়। দোষ তো তাদের যারা উৎপাদন করছে আর সরবারাহ করছে।’

ঈদকে সামনে রেখে কারসাজি করে জুতাসহ, কাপড়-চোপড়ের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছে কিছু অসাধু ব্যবসায়ী। তাই ভোক্তাদের অধিকার রক্ষায় এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে অধিদপ্তরের কর্মকর্তারা।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top