নাইক্ষ্যংছড়ি সীমান্তে টাকা ও স্বর্ণসহ ২ মিয়ানমার নাগরিক আটক

চাটগাঁ নিউজ ডেস্ক : বান্দরবান জেলার নাইক্ষ‍্যংছড়ি উপজেলার মিয়ানমার সীমান্তের সোনাইছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের ঠাণ্ডাঝিরির পাহাড়ী এলাকায় বিজিবির অভিযানে একটি ১ ভরি ৬ আনা স্বর্ণের বার, মিয়ানমার ও বাংলাদেশি টাকা, বিভিন্ন প্রকার বাংলাদেশি পণ্যসহ ২ জন মায়ানমারের নাগরিককে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার সময় নাইক্ষ্যংছড়ি ১১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (১১ বিজিবি)’র একটি বিশেষ টহল দল তাদেরকে আটক করে।

আটককৃতরা হলেন, মিউলাই ওয়াং (২৭) এবং জই থোয়াই মং মার্মা (১৮)।

সূত্র জানায়, সীমান্তরক্ষী বিজিবি থেকে পালানোর চেষ্টাকালে সোনাইছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের ঠাণ্ডাঝিরি সাকিন পাহাড় নামক এলাকায় বিজিবির চেক পোস্টে স্বর্ণালংকার, মায়নমারের ৩৮ হাজার কিয়াট, বাংলাদেশি ৫৫ হাজার টাকা ও বাংলাদেশি তৈরি বিভিন্ন প্রকারের পণ্যসহ ওই ২ নাগরিককে আটক করতে সক্ষম হয়েছে ১১ বিজিবি।

নাইক্ষ্যংছড়ি ১১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (১১ বিজিবি)’র অধিনায়ক লে: কর্ণেল সাহেল আহমেদ নোবেল বলেন, উদ্ধারকৃত স্বর্ণ, টাকা, পণ্যসহ আটককৃত ২ মিয়ানমারের নাগরিক বর্তমানে বিজিবি হেফাজতে রয়েছে। উল্লেখিত বিষয়ে মামলাসহ পরবর্তী পদক্ষেপের প্রস্তুতি চলছে।

মাদক, চোরাচালানসহ যে কোন অপরাধ দমনে বিজিবি সব সময় সর্তক রয়েছে। সীমান্তে কড়া নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top