নতুন বাজেটে উপকূলীয় টেকসই বেড়িবাঁধ নির্মাণ বাস্তবায়ন হবে : অর্থ প্রতিমন্ত্রী

আনোয়ারা প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, উন্নয়নের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনোয়ারা উপকূলে টেকসই বেড়িবাঁধ নির্মাণের জন্য যে বরাদ্দ দিয়েছে তা এখনো বাস্তবায়ন করা হয়নি। এতে ঘূর্ণিঝড় রিমালে উপকূলীয় বিভিন্ন অংশে আবারো বেড়িবাঁধ ভেঙে গিয়েছে। জনগণের দুর্ভোগ লাঘবের জন্য পানি উন্নয়নের মাধ্যমে দ্রুত জরুরি জিও ব্যাগ দিয়ে ভাঙা অংশ রক্ষার কাজ চলছে। সামনে বেড়িবাঁধ নির্মাণে আর অনিয়ম ও দুর্নীতি করতে দেওয়া হবে না। জনগণের অর্থায়নে জনগণের বেড়িবাঁধ উপকূলীয়বাসীকে উপহার দেওয়া হবে।

আজ শনিবার (৮ জুন) বিকালে আনোয়ারা উপজেলার উপকূলীয় রায়পুর ইউনিয়নে ঘুর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

অর্থ প্রতিমন্ত্রী বলেন, উপকূলীয়বাসীর জন্য প্রধানমন্ত্রী আবারো ৩১৬ কোটি টাকার বাজেট অনুমোদন দিয়েছে। এ বাজেট দিয়ে টেকসই বেড়িবাঁধ নির্মাণ বাস্তবায়ন করা হবে। কাজ চলাকালীন উপকূলীয় এলাকায় সবসময় পরিদর্শনে আসব। কাজের তদারকি করা হবে সুন্দরভাবে। কোনো ধরনের অনিয়মকারী, চাঁদাবাজ ও দুর্নীতিবাজদের কবলে এ উন্নয়ন কাজে হাত দিতে দিবনা।

পরিদর্শনে উপস্থিত ছিলেন, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল কালাম চৌধুরী, সদস্য ডাঃ নাছির উদ্দিন মাহমুদ, আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক, চট্টগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শওকত ইবনে শাহীদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হুসাইন মুহাম্মদ, আওয়ামীলীগ নেতা ইয়াছিন হিরু, নাজিম উদ্দীন, নাজিম উদ্দীন সুজন, ভাইস চেয়ারম্যান এম এ মান্নান মান্না, মহিলা ভাইস চেয়ারম্যান এড. চুমকি চৌধুরী, দক্ষিণ জেলা তাঁতী লীগের সহসভাপতি আজিজুল হক আজিজ, ব্যবসায়ী মোজাম্মেল হক, সাবেক ছাত্রনেতা জিয়া উদ্দীন বাবলু, অর্থ প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী নাজিম উদ্দীন ছোটন, যুবলীগ নেতা শাহাদাত হোসেন ও মাহতাব হোসেন জুয়েল প্রমুখ।

এর আগে, বিকেল ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শুক্রবার বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে আহত সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি অনুসারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরীকে দেখতে যান অর্থ প্রতিমন্ত্রী। এসময় তিনি আহত মান্নানের শারিরীক অবস্থার খোঁজ-খবর নেন।

পরে রায়পুর ইউনিয়ন নির্বাচন প্রস্তুতি কমিটি কর্তৃক আয়োজিত নির্বাচন পরবর্তী আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি প্রধান অতিথির বক্তব্য রাখেন।

Scroll to Top