সন্ত্রাসীদের দৌরাত্ম্যে অসহায় নগরবাসী, হাসপাতালে কাতরাছেন চিকিৎসক

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম নগরীতে হঠাৎ সন্ত্রাসীদের দৌরাত্ম বেড়েছে। তুচ্ছ ঘটনায় হামলা, খুন খারাবি’র মত ঘটনায় অসহায় নগরবাসী।

গত শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে একদল সন্ত্রাসীর হামলায় গুরুতর আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন কোরবান আলী (৬০) নামে এক দন্ত চিকিৎসক।

নগরীর আকবর শাহ থানাধীন এ কে খান ফিরোজ শাহ এলাকায় ঘটনাটি ঘটে। একই ঘটনায় তার ছেলে আলী রেজা রানাও আহত হয়েছেন।

জানা যায়, দেড় মাস আগে কোরবান আলীর ছেলে আলী রেজার সাথে ওই এলাকার কিছু বখাটেদের ছোট্টো একটি ঝামেলা হয়। এর রেশ ধরেই শুক্রবার ইফতারের আগে আলী রেজা রানাকে রাস্তায় পেলে আক্রমণ করে সন্ত্রাসীরা। ছেলেকে বাঁচাতে রেজার বাবা ছুটে আসলে তার মাথায় ইট দিয়ে আঘাত করে তারা। এ ঘটনায় আহত কোরবান আলীকে প্রথমে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি হাসপাতালটির আইসিইউতে ভর্তি আছেন। মস্তিস্কে রক্তক্ষরণের কারণে কোরবান আলীর অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এ বিষয়ে ভুক্তভোগী কোরবান আলীর ছেলে আলী রেজা রানা বলেন, গত ৬ ফেব্রুয়ারি হাউজিংয়ের জে লাইনের সামনে দিয়ে যাওয়ার পথে হঠাৎ আমার কাছে স্কুল পড়ুয়া ছাত্ররা সাহায্যের জন্য আসে। আমি তাদের সাহায্যের জন্য এগিয়ে গেলে একপর্যায়ে তারা আমার উপর চড়াও হয়। তাৎক্ষণিকভাবে আমি সাহায্যের জন্য জরুরি সেবায় (৯৯৯) কল দিলে পুলিশ এসে একজনকে আটক করে। তারপর থেকে সেই বখাটেদের নেতা আমাকে বিভিন্ন হুমকি-ধামকি দেয়।

তিনি আরও জানান, গত শুক্রবার বিকালে ইফতারি আনতে যাওয়ার পথে একদল বখাটে তাকে মারধর শুরু করে। ঘটনাস্থলে তার বাবা (ডা. কোরবান আলী) মসজিদ থেকে নামাজ পড়ে বের হয়ে ছেলেকে বাঁচাতে আসেন। তখন সন্ত্রাসীরা তার বাবাকে পাথর দিয়ে গুরুতরভাবে মাথায় জখম করে। এসময় তিনি সেন্সলেস হয়ে পড়লে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে আসা হয়।

এ ঘটনায় জড়িত বখাটেরা হলেন- সামির, সোহেল (বগা সোহেল), আকিব, সন্ত্রাসীদের নেতা নিশান, আরিফুল্লাহ রাজু। ঘটনার পরে সন্ত্রাসীদের নেতা গোলাম রাব্বানী নবীন এই বিষয়ে মুখ না খুলতে স্থানীয়দের হুমকি দিচ্ছেন বলেও জানায় এলাকাবাসীরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আকবরশাহ থানার অফিসার ইনসার্জ চাটগাঁ নিউজকে জানান, গত শুক্রবার কিছু সন্ত্রাসী দ্বারা এক দন্ত চিকিৎসক ও তার ছেলের উপর হামলা করা হয়েছে। পরবর্তীতে এ ঘটনায় একটি মামলা করা হয়। আমরা আসামীদের গ্রেফতারের চেষ্টা করছি।

চাটগাঁ নিউজ/এসবিএন/এসএ

Scroll to Top