দোহাজারী পৌরসভায় আগুনে পুড়ে ৬ বসতঘর ছাই

চন্দনাইশ প্রতিনিধিঃ জেলার চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে ৬টি বসতঘর পুড়ে গেছে।

আজ বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল ১১টার সময় দোহাজারী পৌরসভার ৭নং ওয়ার্ডস্থ বেগম বাজার এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ওই এলাকার মৃত বাদশা মিয়ার ছেলে রাসেল ও জাহেদ, মৃত মোহাম্মদ আলীর ছেলে মনসুর, কাউসার ও আফসার এবং নুরুল আলমের ছেলে শফি আলমের বসতঘরসহ আসবাবপত্র পুড়ে যায়। এতে প্রায় দশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

খবর পেয়ে চন্দনাইশ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় জনগণের সহযোগিতায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

চন্দনাইশ ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী স্টেশন অফিসার ছাবের আহমদ বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। তবে এ অগ্নিকান্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

তাৎক্ষণিকভাবে দুর্ঘটনাস্থল পরিদর্শন করে দোহাজারী পৌরসভার মেয়র আলহাজ মোহাম্মদ লোকমান হাকিম বলেন, “অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে দোহাজারী পৌরসভার পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে ত্রাণ সামগ্রী (শুকনো খাবার) বিতরণ করা হবে। পরবর্তীতে নতুন বসতঘর নির্মাণের জন্য আর্থিক অনুদান প্রদান করা হবে। এছাড়া উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগমকে বিষয়টি অবহিত করেছি। তিনি জেলা প্রশাসকের কার্যালয় থেকে আর্থিক অনুদানের ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়েছেন।

চাটগাঁ নিউজ/ফয়সাল/এসআইএস

Scroll to Top