দোকানের চুরি যাওয়া ২২ লাখ টাকা মিলল কবরস্থানে, ম্যানেজার ধরা

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম নগরের টেরিবাজারের এক কাপড়ের দোকানের ২১ লাখ ৭৮ হাজার টাকা চুরি করেছিলেন দোকানের কর্মচারী। সেই টাকা পাওয়া গেল সাতকানিয়ার আফজলনগরের এক কবরস্থানে। ওই দোকানের ম্যানেজার মোহাম্মদ মিরাজ উদ্দিন প্রকাশ হাসানকে গ্রেফতারের পর এই তথ্য জানিয়েছে কোতোয়ালি থানা পুলিশ।

কোতোয়ালী থানা সূত্র জানায়, গত ২৮ মে টেরিবাজার এলাকার একটি কাপড়ের দোকানের দুইজন কর্মচারী যথানিয়মে দোকান বন্ধ করে বাসায় চলে যান। কিন্তু পরের দিন সকাল সাড়ে নয়টার সময় দোকান খোলার পর দেখতে পান, দোকানের শার্টার এবং ক্যাশবাক্সের তালা ভাঙা অবস্থায় আছে। ক্যাশবাক্সে রক্ষিত ২১ লাখ ৭৮ হাজার টাকাও নাই। পরে দোকানের মালিক মনজুরুল আলম থানায় হাজির হয়ে লিখিত এজাহার দায়ের করলে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা রুজু হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান চৌধুরী তথ্যপ্রযুক্তির সাহায্যে দোকানের কর্মচারী, ভবনের দারোয়ান এবং আশেপাশের বিভিন্ন ব্যবসায়ীকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে মামলা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ওবায়দুল হক বলেন, ‘জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে দোকানের ম্যানেজার মোহাম্মদ মিরাজ উদ্দিন প্রকাশ হাসান লোভের বশবর্তী হয়ে চুরি করার কথা স্বীকার করেন। পরে স্বীকারোক্তি অনুযায়ী সাতকানিয়ার আফজলনগর এলাকায় অভিযান চালিয়ে আসামির নিজ গ্রামের মসজিদের কবরস্থানের জঙ্গলে পলিথিন দিয়ে পেঁচিয়ে লুকিয়ে রাখা অবস্থায় ২১ লাখ ৬৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।’

চাটগাঁ নিউজ/এআইকে/এসএ

Scroll to Top