দেশে ফিরছেন বিএনপি নেতা সালাহউদ্দিন আহমদ

পেকুয়া প্রতিনিধি: বিএনপির স্থায়ী কমিটির সদস্য কক্সবাজারের কৃতি সন্তান সালাহউদ্দিন আহমদ দেশে আসার খবরে তার জন্মভূমি পেকুয়ার মানুষের মাঝে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। রাস্তায় রাস্তায় ব্যানার ফেস্টুনে ছেয়ে যাচ্ছে, মাইকে গান বাজানো হচ্ছে, চারিদিকে তাকে স্বাগত জানিয়ে হচ্ছে আনন্দ মিছিল।

ইতিমধ্যেই তার আসার খবরে পেকুয়া চকরিয়ায় তাকে স্বাগত জানিয়ে একাধিক মিছিল করছে বিএনপির নেতাকর্মী ও স্থানীয়রা।

সালাহউদ্দিন আহমদের প্রেস সচিব (১) সাংবাদিক ছফয়ানুল করিম জানান, তিনি ট্যাভেল পাস অনুমোদন হাতে পেয়েছেন আজ কিংবা কালকের মধ্যেই দেশে ফিরবেন তিনি৷ দেশে আসার সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন।

এদিকে সালাহউদ্দিন আহমদকে বরণ করতে প্রস্তুত কক্সবাজারবাসীও দেশের বিএনপি নেতা কর্মীরা। সকালে স্বাগত মিছিলে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপি নেতা শাহনেওয়াজ আজাদ, উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুটসহ বিএনপিও অংগসংগঠনের নেতৃবৃন্দ। এসময় মুকুট বলেন, আমরা অধীর আগ্রহে অপেক্ষা করছি আমাদের নেতা দেশে আসছে দেশবাসী দীর্ঘ ৯ টি বছর প্রিয় নেতা আসার অপেক্ষায় ছিলেন৷ তিনি সকলকে ধন্যবাদ জানান।

উপজেলা বিএনপির প্রচার সম্পাদক মুজিবুল হক চৌধুরী কান্নাজড়িত কন্ঠে বলেন, আমরা অনেক কেদেছি, অনেক রজনী অপেক্ষা করেছি সালাহউদ্দিন আহমদের অপেক্ষায়। তিনি রাষ্ট্রীয় গুমের শিকার হয়েছিলেন৷ আজ গণতন্ত্র মুক্তি পেয়েছে প্রিয় নেতা দেশে আসছে। আমি খুশিতে বলার ভাষা হারিয়েছি৷

উল্লেখ্য গত ৯ বছর আগে বিএনপির মুখপাত্র থাকাকালীন ২০১৫ সালের ১০ মার্চ গভীর রাতে রাজধানীর উত্তরার ৩ নম্বর সেক্টরের ১৩/বি নম্বর সড়কে ৪৯/বি নম্বর বাড়ির ২/বি নম্বর ফ্ল্যাট থেকে র‌্যাব ও আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে সালাহউদ্দিন আহমদকে তুলে নিয়ে যাওয়া হয়। পরে দুই মাস পর পাশের দেশ ভারতে তাকে ফেলে দিলে উদ্দেশ্যহীনভাবে ঘুরে বেড়াতে দেখা যায় তাকে। পরে শিলংয়ের স্থানীয়রা তাকে হাসপাতালে ভর্তি করান। সুস্থ হলে সেখানে তিনি একটি কটেজ ভাড়া করে বসবাস করে আসছিলেন এবং অনলাইনে দলের কার্যক্রমের সাথে যুক্ত ছিলেন। অবশেষে দীর্ঘ আইনি লড়াইয়ের পর এখন দেশে ফিরছেন।

চাটগাঁ নিউজ/সুমন/এআইকে

Scroll to Top