দুবাই কনস্যুলেটে ‘বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২৪’ উদযাপন

চাটগাঁ নিউজ ডেস্ক: বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, দুবাই ও উত্তর আমিরাতের উদ্যোগে ‘বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২৪’ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে ১২ অক্টোবর (শনিবার) বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, দুবাইয়ের কনফারেন্স রুমে সকালে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ করা হয়।

কনসাল জেনারেল মো. রাশেদুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে কনস্যুলেটের সকল কর্মকর্তা- কর্মচারীবৃন্দ, অংশগ্রহনকারী শিশু-কিশোর ও তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কাউন্সেলর ও দূতালয় প্রধান মো. আশফাক হোসেইন। পুরষ্কার বিতরন পর্বে প্রত্যেকের আঁকা ছবি প্রদর্শন করা হয় এবং শিশুদের পুরষ্কার হিসেবে উপহার ও সার্টিফিকেট প্রদান করা হয়।

সভাপতির বক্তব্যে কনসাল জেনারেল মো. রাশেদুজ্জামান বলেন, “জাতিসংঘ ঘোষিত বিশ্ব শিশু দিবস পালনের মূল উদ্দেশ্য হচ্ছে অভিভাবকদের মধ্যে শিশুদের যত্ন, শারীরিক, মানসিক ও সামাজিক বিকাশ সাধনে ভূমিকা পালনের বিষয়ে সচেতনতা তৈরী, সেই সাথে শিশুদের বিশেষ গুরুত্ব প্রদান। আজকের শিশুরা যেন আগামী দিনের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে সেজন্য সকলকে যথাযথ দায়িত্ব পালন করতে হবে।”

পরিশেষে, অংশগ্রহনকারী সকল শিশুদের নিয়ে ফটোসেশন করা হয় এবং শিশুদের আপ্যায়ন করা হয়।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top