দুই সেনাসদস্য অবরুদ্ধের ঘটনায় যুবদলের বিরুদ্ধে মামলা

রাঙ্গুনিয়া

সিপ্লাস ডেস্ক : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রোয়াজারহাটে অস্ত্র ও গোলাবারুদ থাকার সত্যতা যাচাইয়ের জন্য যাওয়া দুই সেনাসদস্যকে অবরুদ্ধ করে রাখার ঘটনায় যুবদলের ১০ নেতাকর্মীর বিরুদ্ধের মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে এ ঘটনায় স্থানীয় যুবদলের ১০ জন নেতা-কর্মীকে আসামি করে মামলা করেছে রাঙ্গুনিয়া থানা পুলিশ।

এজাহার সূত্রে জানা যায়, গতকাল বুধবার বিকেলে রাঙ্গুনিয়া উপজেলার অস্থায়ী সেনা ক্যাম্পের সেনাবাহিনীর গোয়েন্দা দলের দুই সদস্য গোপন সূত্রে সংবাদ পেয়ে একটা অভিযান পরিচালনা করতে যান। অভিযান স্পট ছিল রাঙ্গুনিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড রোয়াজারহাট বাজারে মেসার্স গাজী জসিম এন্টারপ্রাইজ নামের দোকান। যেখানে ভেতরে অবৈধ অস্ত্র ও গোলাবারুদ রয়েছে মর্মে সংবাদের সত্যতা যাচাই ও তথ্য সংগ্রহের জন্য তারা ওই প্রতিষ্ঠানে যান।

এসময় গ্রেপ্তার হওয়া যুবদল নেতা মো. পারভেজ (৩৫) ও তার সাঙ্গপাঙ্গরা  তাদের কর্তব্যকাজে বাধা দেয়। একপর্যায়ে সেনাসদস্যদের অবরুদ্ধ করে রাখে। পরে রাঙ্গুনিয়ার অস্থায়ী সেনা ক্যাম্পের সেনাসদস্যরা খবর পেয়ে তাদের উদ্ধার করে। এবং পারভেজকে আটক করলেও বাকিরা ওইসময় পালিয়ে যায়।

এ ঘটনায় পরে পারভেজের বড় ভাই রাঙ্গুনিয়া পৌরসভা যুবদলের যুগ্ম আহ্বায়ক গাজী মোহাম্মদ জসিমসহ (৪৫) যুবদলের ১০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছে। এদিকে বৃহস্পতিবার সকালে পারভেজকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানায় পুলিশ।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে রাঙ্গুনিয়া থানার উপপরিদর্শক (এসআই) উত্তম কুমার বলেন, আমরা গতকালই ঘটনাস্থল থেকে একজনকে গ্রেফতার করেছি। বাকিদেরও গ্রেপ্তারের চেষ্ঠা চলছে।

চাটগাঁ নিউজ/জেএইচ

 

Scroll to Top