দুই কোটি টাকার বিল বকেয়া, ৭ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন পূর্বরেল অফিস

চাটগাঁ নিউজ ডেস্ক : দুই কোটি টাকার বেশি বকেয়া থাকায় রেলওয়ে পূর্বাঞ্চল অফিসের বিদ্যুতের লাইন কেটে দিয়েছে চট্টগ্রামের বিদ্যুৎ বিতরণ বিভাগ দক্ষিণাঞ্চল। এতে প্রায় ৭ ঘণ্টা বিদ্যুৎহীন ছিল গুরুত্বপূর্ণ এই অফিসটি। বিদ্যুৎ না থাকায় অফিসে কোনো কাজই করতে পারেননি কর্মকর্তা-কর্মচারীরা।

রোববার (১৯ মে) সকাল সাড়ে ৯টার দিকে রেলের পূর্বাঞ্চলের সিআরবি ও পাহাড়তলী অফিসে লাইন কেটে দেন বিদ্যুৎ অফিসের লোকজন।

ট্টগ্রাম বিদ্যুৎ বিতরণ বিভাগ দক্ষিণাঞ্চল জানায়, দীর্ঘদিন ধরে রেল পূর্বাঞ্চল অফিস ২ কোটি টাকার বেশি বিল পরিশোধ করছে না। বারবার এই বিষয়ে তাগাদা দেওয়ার পরও তারা টাকার সংকটের অজুহাত দিয়ে বিল পরিশোধ করেনি। এই জন্য রোববার বিদ্যুৎ বিতরণ বিভাগের প্রকৌশলীরা গিয়ে সকাল সাড়ে ৯টার দিকে লাইন কেটে দেন। শিগগিরই বিল পরিশোধের নিশ্চয়তা পাওয়ার পর বিকেল সাড়ে ৪টার দিকে বিদ্যুতের পুনঃসংযোগ দেওয়া হয়।

এ বিষয়ে বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী কেনোয়ার হোসেন বলেন, বিদ্যুৎ বিল বকেয়ার বিষয়ে আমরা কয়েক দফা চিঠি দিয়েছি। এরপরেও তারা কোনো উদ্যোগ নেয়নি। সেজন্য লাইন কেটে দেওয়া হয়েছিল। পরে বিল পরিশোধের নিশ্চয়তা দেওয়ার পর আবার সংযোগ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের ইউনিট রেলওয়ে থেকে এক কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকা পাবে। সেই সঙ্গে পাহাড়তলী রেল অফিসেরও প্রায় কোটি টাকার বিল বকেয়া রয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে রেল পূর্বাঞ্চলের প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী মো. হাবিবুর রহমান বলেন, ‘বিদ্যুৎ বিলের বাজেট আমরা পাইনি, সে জন্য বিল পরিশোধ করতে পারিনি। সামনের বাজেটে বিল পরিশোধ করব আমরা।’

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top