ত্যাগী নেতাদের মূল্যায়নের অনুরোধ জানিয়ে তারেক রহমানকে চিঠি

চট্টগ্রাম মহানগর বিএনপি

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম মহানগর বিএনপির কমিটি নিয়ে ত্যাগী নেতাদের যথাযথ মূল্যায়নের আহবান জানিয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে চিঠি দিয়েছে সম্মিলিত পেশাজীবী পরিষদ, চট্টগ্রাম শাখার নেতৃবৃন্দ ।

আজ ৩০ জুন সংগঠনের পেশাজীবী পরিষদের ১৩ জন নেতার স্বাক্ষরিত এক পত্রে এ আহবান জানানো হয়।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে লিখিত ওই পত্রে বলা হয়, ‘আন্তরিক শুভেচ্ছা নেবেন। সম্প্রতি চট্টগ্রাম চট্টগ্রাম মহানগর বিএনপি কমিটি ভেঙে দেওয়া হয়েছে। এতে আমাদের কোনো আপত্তি নেই। তবে আগামীর নেতৃত্ব যাতে আন্দোলনকে চাঙা করতে পারে সে জন্যে যারা রাজপথে গত ১৭ বছর থেকে জেল, জুলুম, নির্যাতন ও কারাভোগ করেছেন তাদের প্রাধান্য দেওয়ার জন্য আপনার কাছে বিনীত আবেদন রইল। এ ব্যাপারে আমাদের সুস্পষ্ট বক্তব্য চট্টগ্রাম মহানগর বিএনপি’র বিলুপ্ত কমিটির সভাপতি ডা. শাহাদাত হোসেন ১/১১ সময় থেকে যেভাবে রাজপথে জেল, জুলুম উপেক্ষা করে বিএনপি’র আন্দোলনে সবাইকে সম্পৃক্ত করেছেন, নেতাকর্মীদের দুঃসময়ে পাশে দাঁড়িয়েছেন তা সর্বজন স্বীকৃত। ইতিমধ্যে তিনি চট্টগ্রামের জননন্দিত নেতা হিসেবে পরিচিত হন। বিএনপি ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও আওয়ামী লীগের প্রয়াত মহিউদ্দিন চৌধুরী’র পরে তিনি এখন সব চাইতে জনগণের সমাদৃত রাজনৈতিক নেতা হিসেবে পরিচিত। চট্টগ্রামের সর্বস্তরের জনগণের কাছে তিনি একজন অবিসংবাদিত নেতা।

চট্টগ্রামের সাংবাদিক এবং সুধী সমাজের কাছে তিনি অত্যন্ত গ্রহণযোগ্য ব্যক্তি। করোনার সময় তার অবদান এবং মানুষের দুঃসময়ে পাশে দাঁড়ানো তাঁর পরিচিতি অন্য মাত্রা যোগ হয়েছে। তিনি চট্টগ্রাম নয়, চট্টগ্রাম মহানগর উত্তর দক্ষিণ জেলার অসহায় নেতাকর্মীরা ডা. শাহাদাতকে নিরাপদ আশ্রয়স্থল হিসেবে মনে করেন। এই অবস্থায় তাঁকে আবারো মহানগর সভাপতি অথবা কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব চট্টগ্রাম বিভাগ করার জন্য বাংলাদেশ পেশাজীবী পরিষদ চট্টগ্রাম শাখার নেতৃবৃন্দ আপনার কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি।

চট্টগ্রাম মহানগরের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করও গত ১৭ বছর যাবৎ জেল-জুলুম উপেক্ষা করে আন্দোলন সংগ্রামে যুক্ত ছিলেন। তিনি একজন দক্ষ সংগঠক। তাকে সরিয়ে দেওয়া হলে দলীয় স্বার্থে উপযুক্ত জায়গায় পদায়ন করলে দল উপকৃত হবে। তিনি বিএনপি’র প্রতিষ্ঠালগ্ন থেকে এই দলের সাথে সম্পৃক্ত। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি শহীদ জিয়ার আদর্শ ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুণ্যের অহংকার তারেক রহমানের নেতৃত্বে কাজ করে আসছেন।
বিবৃতিতে স্বাক্ষরদাতারা হচ্ছেন- বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ চট্টগ্রাম আহ্বায়ক সাংবাদিক জাহিদুল করিম কচি, সদস্য সচিব ডা. খুরশীদ জামিল চৌধুরী, জাতীয়তাবাদী বিশ্ববিদ্যালয় শিক্ষক ফোরামের আহ্বায়ক অধ্যাপক নসরুল কাদির চৌধুরী, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. শাহনেওয়াজ, এ্যাব চট্টগ্রাম বিভাগীয় শাখার সভাপতি ইঞ্জিনিয়ার জানে আলম সেলিম, সাধারণ সম্পাদক আতিকুজ্জামান বিল্লাহ, ড্যাব চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি, ডা. তমিজ উদ্দিন মানিক, ড্যাব মহানগর শাখার সভাপতি ডা. আব্বাস উদ্দিন, ড্যাব কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ডা. সারোয়ার আলম, জিয়া পরিষদ চট্টগ্রাম মহানগরের সভাপতি জসিম উদ্দিন ফিরোজ, সাধারণ সম্পাদক রোটারিয়ান জসিম উদ্দিন চৌধুরী, জিয়াউর রহমান ফাউন্ডেশন কোর্ট বিল্ডিং শাখার আহ্বায়ক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম আহ্বায়ক অ্যাড. মো. আলাউদ্দিন, সদস্য সচিব অ্যাড. আবদুল মান্নান।

চাটগাঁ নিউজ/এসআইএস

 

 

Scroll to Top