তীব্র শীতেও সীতাকুণ্ডে বন্ধ নেই ছোটদের স্কুল

সীতাকুণ্ড প্রতিনিধিঃ তীব্র শীতের কারণে সীতাকুণ্ডে বড়দের স্কুল বন্ধ থাকলেও খোলা ছিল ছোটদের স্কুল। এই নিয়ে অধিকাংশ শিক্ষার্থীর অভিভাবকদের মনে সৃষ্টি হয়েছে তীব্র ক্ষোভ।

সোমবার (২২ জানুয়ারি) মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিলো। তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামায় উপজেলার মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসাগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। কিন্তু কুয়াশা ও তীব্র শীতের মধ্যে খোলা ছিল প্রাথমিক বিদ্যালয়।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক থেকে জানা যায়, কোনো ধরনের নির্দেশনা না পাওয়ায় ১০ ডিগ্রির নিচে তাপমাত্রায়ও তাঁরা যথানিয়মে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা করেছেন। তীব্র শীতের কারণে কাঙ্খিত শিক্ষার্থী বিদ্যালয়ে উপস্থিত না হলেও যারা এসেছে তারা শীতে কাঁপছে।

এদিকে সর্বনিম্ন তাপমাত্রার কারণে উপজেলার সব মাধ্যমিক বিদ্যালয় বন্ধ হলেও প্রাথমিক বিদ্যালয় খোলা থাকায় বিদ্যালয়ে আসা অধিকাংশ শিক্ষার্থীর অভিভাবকই ক্ষোভ প্রকাশ করেছেন। তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে যাওয়ার কারণে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের উপপরিচালকের নির্দেশনা অনুযায়ী সীতাকুণ্ডের সব মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান ও মাদ্রাসা বন্ধ রাখা হয় বলে জানিয়েছেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তফা আলম সরকার।

তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ না থাকায় উপজেলার সব প্রাথমিক বিদ্যালয় খোলা রাখা হয়েছে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুচ্ছোফা। এদিকে উপজেলার বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয় ঘুরে দেখা গেছে, উপস্থিত ছিল একেবারেই কম। শিক্ষকরা জানিয়েছেন, ভোর থেকে তীব্র শীত ও ঘন কুয়াশার কারণে স্কুলে উপস্থিত কম হয়।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top