তারেক হোসেনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও মানববন্ধন

কক্সবাজার প্রতিনিধি: বাড়ি ফেরার পথে ব্যবসায়ী তারেক হোসেনকে এলোপাথারি কুপিয়ে ৩০ লক্ষ টাকা ছিনতাইয়ের প্রতিবাদে ঈদগড় বাজার ব্যবসায়ী ও স্থানীয়রা মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।

(বৃহস্পতিবার ) দুপুর ৩ টার সময় ঈদগড় বাজার চত্বরে ঈদগড় বাজার ব্যবসায়ী ও বিভিন্ন সংগঠনের ব্যানারে এ প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। অপরাধের স্বর্গরাজ্য হিসেবে পরিচিত কক্সবাজারের রামুর ঈদগড়ে  গত ৫ আগস্ট ব্যবসায়ী তারেক হোসাইন কে হত্যা উদ্দেশ্য সন্ত্রাসীরা মর্মান্তিক হামলা করে।

পরিবারের দাবি ঈদগড় বাজার থেকে বেচাকেনা শেষে বাড়ি ফেরার পথে কুপিয়েছে সংঘবদ্ধ ছিনতাইকারীরা। এসময় ছিনতাইকারীদের চুরিতে ঘোরতর আহত হয় তারেক হোসাইন। পরে ঘোরতর আহত তারেক হোসাইন সাথে থাকা ব্যাগ ৩০ লক্ষ টাকা ও মোবাইল নিয়ে যায় ছিনতাইকারীরা। ঈদগড়ে বার বার হত্যাকান্ড, অপহরণ, ডাকাতিসহ নানা অপকর্মের বিরুদ্ধে আওয়াজ তুলে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করতে স্থানীয়রা মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, তারেক হোসেনের উপর সন্ত্রাসী হামলার মানববন্ধন ও এলাকাবাসীর প্রতিবাদ সভা তাদেরকে (সন্ত্রাসীদের) জানিয়ে দিয়েছে, তারেক মানে একজন নতুন প্রজন্মের চেরাগ, যারা তারেক ভাইকে নির্মাণভাবে হত্যা করতে চেয়েছিল আজ হয়ত আপনারা ভালো মানুষের মুখোশ পড়ে বাজারে ঘুরতেছেন, আর তার জনসমর্থন দেখতেছেন, এখন চিন্তা করেন আপনাদের মতন নিম্নমানের মানুষ বেঁচে থেকে লাভ কি? আর তারেক ভাই যে কি পরিমাণ একজন ভাল ছেলে তার সাথে ব্যবসায়ী ও আর্থিক লেনদেন যারা করছেন তারা অবশ্যই জানেন।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, ঈদগড় বাজারের  বনিক সমিতির সভাপতি জনাব নুরুল হুদা, রুপসী বাংলা ক্লাবের সভাপতি জনাব সোলতান মোহাম্মদ কাউছার, তারেকের পিতা মনিরুজ্জামান মেম্বারসহ বিভিন্ন সামাজিক সংগঠন এর নেতৃবৃন্দসহ এলাকাবাসী।

সাম্প্রতিক সময়ে কক্সবাজার জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি চরম আকার ধারণ করেছে। গত ২ মাসে কক্সবাজার সাংবাদিকদের ঘরবাড়ি থেকে শুরু করে প্রশাসনের ঘরবাড়ি পর্যন্ত চুরি হয়েছে। খুন গুমার বেড়েছে অনেক। চুরি – ডাকাতি ছিনতাই বেড়েছে বহুলাংশে।

ঈদগড় বাজার ব্যবসায়ী ও সচেতন মানুষের দাবী,  জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

Scroll to Top