তামিমকে নিয়ে কিছু বলতে পারছে না বিসিবি

সিপ্লাস ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডের পর হঠাৎ সংবাদ সম্মেলন ডেকে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন তামিম ইকবাল। তবে পরদিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর নিজের সিদ্ধান্ত বদলান। ফেরেন অবসর ভেঙে। তবে আফগানদের বিপক্ষে সিরিজের বাকি দুই ম্যাচ খেলেননি। বোর্ড থেকে ছুটি পান দেড় মাসের।

এর মধ্যে সংযুক্ত আরব আমিরাত ও ইংল্যান্ডে যাওয়ার কথা তামিমের। গতকাল অবশ্য পরিবারসহ সংযুক্ত আরব আমিরাত সফরে গিয়েছেন তিনি। সেখান থেকে ইংল্যান্ডে চিকিৎসার জন্য যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের। বিশ্বকাপ ও এশিয়া কাপ সামনে রেখে ২৯ জুলাই শুরু হচ্ছে বাংলাদেশ দলে কন্ডিশনিং ক্যাম্প। ৩০ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। কিন্তু এই ক্যাম্প এবং এশিয়া কাপের দলে তামিম থাকবেন কি না, এ ব্যাপারে হচ্ছে আলোচনা।

তবে তামিমকে নিয়ে নিশ্চিত করে কিছুই বলতে পারছেন না বিসিবি কর্মকর্তারা। তিন দিন আগে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, তামিমের ব্যাপারটি পুরোপুরি মেডিকেল বিভাগের ওপর নির্ভর করছে। তিনি বলেছেন, ‘মেডিকেল বিভাগ আমাদের আপডেট জানাবে। এটা এই মুহূর্তে বলা আমাদের জন্য খুবই কঠিন। মেডিকেল বিভাগ আমাদের আপডেট দিলে তখন বলতে পারব।’

আজ মিরপুরে ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুসও তামিমের ব্যাপারে নিশ্চিত কিছু বলতে পারলেন না। সংবাদমাধ্যমকে বলেছেন, ‘তামিম ২৬ জুলাই লন্ডন যাচ্ছে। ওখানে চিকিৎসা আছে, ডাক্তার দেখাবে। চিকিৎসার পর তার অবস্থা জেনে সিদ্ধান্ত নেওয়া হবে। তার (তামিমের) পরিকল্পনা হলো ৩১ জুলাইয়ের মধ্যে সে দেশে ফিরবে। এরপর বর্তমান (ফেরার পর) শারীরিক অবস্থার ওপর নির্ভর করবে পরবর্তীতে সিদ্ধান্ত আসবে।’

গতকাল পরিবারসহ সংযুক্ত আরব আমিরাতে গিয়েছেন তামিম। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবিতে দেখা যায় পরিবারের ২৭ সদস্য নিয়ে মধ্য প্রাচ্যের দেশটিতে সফরে যাচ্ছেন তিনি। সঙ্গে তাঁর বড় ভাই সাবেক ক্রিকেটার নাফিস ইকবালও রয়েছেন। যিনি বাংলাদেশ দলের টিম ম্যানেজারও।

Scroll to Top