ঢাবি বনাম চবি শিক্ষার্থীদের প্রীতি ফুটবল ম্যাচে হুইপ কমল এমপি

রামু প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি বলেছেন ফুটবল খেলাকে এগিয়ে নিতে সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানকেও এগিয়ে আসতে হবে।

শুক্রবার (১২ এপ্রিল) রামু খিজারী স্টেডিয়ামে কক্সবাজার সদর-রামু-ঈদগাওঁ ছাত্র পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় ও কক্সবাজার সদর-রামু-ঈদগাওঁ স্টুডেন্টস এসোসিয়েশন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঈদ পরবর্তী প্রীতি ফুটবল ম্যাচে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি এ কথা বলেন।

হুইপ কমল এমপি বলেন, তরুণদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলার বিকল্প নেই। প্রতিটি এলাকায় খেলাধুলার আয়োজনের মাধ্যমে তরুণদের সৃজনশীল কাজকর্মে যুক্ত রাখতে হবে। খেলাধুলার অনুপস্থিতির কারণে এখন তরুণেরা অনেক ক্ষেত্রে বিপথগামী হচ্ছে। প্রতিবছর কক্সবাজার সদর-রামু-ঈদগাও উপজেলার ঢাকা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন প্রীতি ফুটবল খেলার আয়োজন সহ বিভিন্ন সামাজিক, মানবিক কাজ করে আসছে। তাদের প্রতিটি কাজ প্রশংসার দাবি রাখে।

প্রীতি ফুটবল ম্যাচের উদ্বোধন করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদস্য সাবেক কৃতি ফুটবলার বিজন বড়ুয়া। এ সময় বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রভাষক নুরুল হামিদ কানন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক ফয়সাল মাহমুদ, রামু উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সুবীর বড়ুয়া বুলু, জোতিসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর বড়ুয়া, ব্রাদার্স ইউনিয়ন রামুর সভাপতি নবু আলম, রামু উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুশরাত জাহান মুন্নী, ফতেখাঁরকুল ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টো প্রমুখ ব্যক্তিবর্গ।

খেলায় কক্সবাজার সদর-রামু-ঈদগাওঁ স্টুডেন্টস এসোসিয়েশন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের হয়ে শিক্ষক চম্পক বড়ুয়া প্রথমার্ধের ২০ মিনিটের গোল করে দলকে এগিয়ে নেন। দ্বিতীয়ার্ধের ৩০ মিনিটে দ্বিতীয় গোলটি করেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহেদ। ৪২ মিনিটে আরো একটি গোল করে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী, রামু সরকারি কলেজের শিক্ষক জাহাঙ্গীর আলম।

শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে পেনাল্টি থেকে ঢাবির হয়ে সাবেক জাতীয় ফুটবলার দিদারুল আলম একটি গোল পরিশোধ করলেও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের কক্সবাজার সদর-রামু-ঈদগাওঁ স্টুডেন্টস এসোসিয়েশন ফুটবল একাদশ ৩-১ গোলে জয় লাভ করে। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন ফুটবলার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের টিমের চম্পক বড়ুয়া। খেলা শেষে প্রধান অতিথি ও সম্মানিত অতিথিরা বিজয়ী ও বিজিত টিমের খেলোয়াড়দের হাতে ট্রফি তুলে দেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top