ঢাকা-৪ আসনের গেজেট প্রকাশে হাইকোর্টের নিষেধাজ্ঞা

চাটগাঁ নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঢাকা-৪ আসনের গেজেট প্রকাশ স্থগিত করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। নৌকার পরাজিত প্রার্থী আইনজীবী সানজিদা খানমের করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি আবু তাহের সাইফুর রহমান ও বিচারপতি ড. বশির উল্লাহ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার ইসিকে এ আদেশ দেন।

একই সঙ্গে সানজিদা খানম যে ১৮ কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ চেয়েছেন, তা নিস্পত্তি না হওয়া পর্যন্ত এ গেজেট প্রকাশ স্থগিত রাখতে বলা হয়েছে। পাশাপাশি পুনরায় ভোট গণনার কেন নির্দেশনা দেওয়া হবে না, তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুলও জারি করেন আদালত।

আগামী তিন সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে বলে নিশ্চিত করেছেন সানজিদার আইনজীবী মোতাহার হোসেন সাজু। তিনি বলেন, ভোট গণনায় অনিয়মের প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনের কাছে আবেদন করা হলে কোনো সিদ্ধান্ত দেয়নি ইসি। পরে সংক্ষুব্ধ হয়ে উচ্চ আদালতে যান সাবেক এমপি সানজিদা খানম।

রিট আবেদনে বলা হয়, নির্বাচন শেষে ৭৭টি কেন্দ্রের মধ্যে ১৮টি কেন্দ্রে ভোট গণনার সময় নৌকার প্রার্থী সানজিদা খানম ও তার পোলিং এজেন্টকে বের করে দেওয়া হয়। ফলে ভোট গণনায় অনিয়ম হয়েছে। যার ভিডিও চিত্র ও বিভিন্ন তথ্য আদালতে দাখিল করা হয়।

নির্বাচনে ঢাকা-৪ আসনে ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেন ২৪ হাজার ৭৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী সানজিদা খানম পেয়েছেন ২২ হাজার ৫৭৭ ভোট।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাতটি ওয়ার্ড নিয়ে এই আসন গঠিত। ওয়ার্ডগুলো হলো- ৪৭, ৫১, ৫২, ৫৩, ৫৪, ৫৮ এবং ৫৯। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৪ হাজার ৫৬৭ জন।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top