ঢাকায় বাম জোটের প্রচারাভিযানে নির্বাচন বর্জনের আহবান

নিজস্ব প্রতিবেদক: আগামী ৭ জানুয়ারি একতরফা নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে ঢাকায় প্রচারাভিযান শুরু করেছে বাম গণতান্ত্রিক জোট।

আজ শনিবার সকাল ১১টায় রাজধানীর পুরানা পল্টন মোড় থেকে শান্তিনগর পর্যন্ত ‘একতরফা নির্বাচন বর্জন-রুখে দাঁড়ান, সরকারের পদত্যাগ এবং সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গণআন্দোলন গড়ে তোলার’ আহবান জানিয়ে প্রচারপত্র বিতরণ করেছে বাম গণতান্ত্রিক জোট।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদ মার্ক্সবাদীর মানস নন্দী, সমাজতান্ত্রিক পার্টির আব্দুল আলী, বাসদের নাসির উদ্দীন প্রিন্স, সিপিবির জলি তালুকদার, ডা. সাজেদুল হক রুবেল, জাহিদ হোসেন খানসহ প্রমুখ নেতাকর্মীরা।

নেতাকর্মীরা বলেন, ‘আমরা ভোট চাই, কিন্তু ভোটের নামে তামাশা ও লুটপাটের ভাগাভাগি চাই না। মানুষের ভোট ও কাজের অধিকার প্রতিষ্ঠার জন্য এই ভাগাভাগি রুখে দাঁড়াতে হবে।

তারা বলেন, গত দুটি প্রহসনের ভোটে তথাকথিত নির্বাচিতরা টাকার পাহাড় গড়ে তুলেছে, এলাকায় জমিদারতন্ত্র কায়েম করেছে। জনগণের ভোট ও গণতান্ত্রিক অধিকার ধ্বংস করে ভয়ের রাজত্ব কায়েম করেছে। এবারের ভোটের নামে তামাশা রুখে দাঁড়িয়ে জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে হবে।

বাম জোটের নেতারা আগামী ৭ জানুয়ারির নির্বাচন বর্জন করে সরকারের প্রহসনের বিরুদ্ধে দেশবাসীর অবস্থান এবং ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম জোরদার করতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানান।

আগামীকাল সকাল ১১টায় বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে পুরানা পল্টনে সিপিবি কার্যালয়ের সামনে থেকে মতিঝিল এলাকায় প্রচারপত্র বিতরণ ও নির্বাচন বর্জনের প্রচারাভিযান পরিচালিত হবে। এছাড়াও সারাদেশে এই প্রচারাভিযান চলবে বলে জানায় তারা।

Scroll to Top